আজ, মঙ্গলবার ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সেনাসদস্য নিহত : ৫ জনের বিরুদ্ধে মামলা

টুডেসংবাদ ডেস্ক :: সিলেট সিটি কর্পোরেশনের নির্মাণাধীন বহুতল ভবন থেকে লোহার পাইপ পড়ে দেলওয়ার হোসেন নামের এক সেনাসদস্যের মৃত্যুর ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে।

এ ঘটনায় শনিবার (৩ জুন) রাতে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আব্দুল মান্নান বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

এতে আসামি করা হয়েছে সিটি কর্পোরেশন কতৃক ঘটনা তদন্তে গঠিত কমিটির আহ্বায়ক প্রধান প্রকৌশলী নূর আজিজকেও। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার সুদিপ দাস।

তিনি জানান, সেনাসদস্য দেলওয়ার হোসেনের মৃত্যু ঘটনায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীসহ ৫ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে।

মামলার আসামিরা হলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কোম্পানির স্বত্বাধিকারী মো. জামাল উদ্দিন, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, জামাল অ্যান্ড কো.–এর সাইড ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক, ক্রেনচালক সাদেক, প্রতিষ্ঠানটির অজ্ঞাতনামা ব্যবস্থাপক ও অজ্ঞাতনামা সব ঠিকাদার।

এর আগে শনিবার বেলা ৩টার দিকে সিলেট নগরের বন্দরবাজার এলাকার সিটি সুপার মার্কেটের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় নির্মাণাধিন ভবনের উপর থেকে লোহার পাইপ পড়ে দেলওয়ার হোসেনের মৃত্যু হয়। গুরুতর অবস্থায় স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দেলওয়ার হোসেনের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার জগিরগোফার রায়পুর গ্রামে। তিনি ল্যান্স করপোরাল হিসেবে সিলেট ক্যান্টনমেন্টের ৫০ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টে কর্মরত ছিলেন।

এদিকে এ ঘটনার পরপরই সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান প্রকৌশলীকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ

সর্বশেষ