আজ, বৃহস্পতিবার ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাফুফে কর্মকর্তাদের দুর্নীতি অনুসন্ধানের নির্দেশ

টুডে সংবাদ ডেস্ক :: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ ফেডারেশনের কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

 

এক রিট আবেদনের প্রাথমিক ‍শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

 

সালাউদ্দিন-মুর্শেদীসহ ফুটবল ফেডারেশনের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করে দুদকসহ সংশ্লিষ্টদের আগামী চার মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে ওই আদেশে।

 

সালাউদ্দিন, সালাম মুর্শেদী এবং সোহাগসহ ফুটবল ফেডারেশনের সব বিষয়ে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

 

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ শুনানিতে ছিলেন।

 

ব্যরিস্টার সুমন আদেশের পর বলেন, ফিফা থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে যে অনুদান দেওয়া হয়েছিল, সেই টাকাসহ সরকার থেকে ফুটবল ফেডারেশনের বরাদ্দ পাওয়া সব টাকা কীভাবে খরচ হয়েছে, কোনো দুর্নীতি হয়েছে কিনা, সব বিষয়ে অনুসন্ধান করে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

 

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন রোববার হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন। এর আগে সালাম মুর্শেদীর বাড়ি নিয়েও একই ধরনের আবেদন করেছিলেন তিনি।

 

টুডে সংবাদ ডটকম/ডেস্ক/এ/

সর্বশেষ