আজ, শুক্রবার ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রিমিয়ার লিগে টানা ষষ্ঠ ম্যাচ জিতল লিভারপুল

স্পোর্টস ডেস্ক :: ব্রেন্টফোর্ডের বিপক্ষে মোহাম্মদ সালাহর একমাত্র গোল গড়ে দিল পার্থক্য। লিভারপুল ১-০ গোলে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ষষ্ঠ ম্যাচ জিতল এবং টানা নবম গোল করলেন তিনি। ১৩ মিনিটের ওই গোলে ক্লাব ও জাতীয় দলের হয়ে সর্বকালের শীর্ষ গোলদাতা হলেন মিশরীয় ফরোয়ার্ড।

এই জয়ে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জনের স্থান চার নম্বর থেকে ১ পয়েন্ট পেছনে তারা। ৩৫ ম্যাচে ৬২ পয়েন্ট অলরেডদের। দুই ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ম্যানইউ। ফ্যাবিনহোর ক্রস থেকে ভার্জিল ফন ডাইকের হেডে সালাহ বল পেয়ে জাল কাঁপান।

 

ক্লাব ও দেশের হয়ে সালাহর গোল সংখ্যা এখন ৩১৪। পরিসংখ্যান অ্যাপ স্টার ফুটবল অনুযায়ী, বুধবার ফুলহ্যামের বিপক্ষে গোল করে মিশরের সাবেক অধিনায়ক হোসাম হাসানের রেকর্ড স্পর্শ করেন তিনি।

 

মিশরের হয়ে ৫১ গোল করা সালাহর অন্য ক্লাব গোল রোমা (৩৪), ফিওরেন্তিনা (৯), চেলসি (২), বাসেল (২০) ও শৈশবের ক্লাব আল মোকাওলুন আল-আরবের (২০) জার্সিতে।

 

২০১৭ সালে যোগ দেওয়ার পর লিভারপুলের হয়ে এটি ছিল সালাহর ১৮৬তম গোল। ক্লাবের ইতিহাসের পঞ্চম শীর্ষ গোলদাতা সাবেক অধিনায়ক স্টিভ জেরার্ডের পাশে বসলেন তিনি। অ্যানফিল্ডে ৩০ বছর বয়সি ফরোয়ার্ডের এটি ছিল শততম গোল।

 

ব্রেন্টফোর্ড ৪০তম মিনিটে একটি গোল শোধ দিয়েছিল। ব্রায়ান এমবেউমোর ওই গোলটি ভিএআরে সূক্ষ্ম অফসাইডের কারণে বাতিল হয়। পরে ডারউইন নুনেজ ও কডি গাকপো ভালো সুযোগ নষ্ট করলে লিভারপুল ব্যবধান বাড়াতে পারেনি। সালাহর একমাত্র গোলেই ম্যাচ জেতে তারা।

 

টুডে সংবাদ ডটকম/এ/০৪

সর্বশেষ