আজ, শুক্রবার ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সুনামগঞ্জে ২৯ মে থেকে পরিবহণ ধর্মঘট

টুডেসংবাদ ডেস্ক :: আগামী ২৯ মে থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কে সকল ধরনের যানবাহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। পরিবহন শ্রমিকদের মারধর, গাড়ি ভাংচুর, শ্রমিকদের বিরুদ্ধ মামলা প্রত্যাহার ও পরিবহন থেকে চাঁদাবাজি বন্ধসহ তিন দফা দাবীতে পরিবহণ শ্রমিক সংগঠনগুলো এই ধর্মঘটের ডাক দেয়।

 

রোববার (২১ মে) দুপুরে সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ডে পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যলয়ে সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা সাংবাদিকদের এই ধর্মঘটের কথা জানান।

 

এ সময় লিখিত বক্তব্যে পাঠ করেন, সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম।

 

লিখিত বক্তব্যে তিনি জানান, ‘মানববন্ধন করে প্রশাসনের কাছে তিন দফা দাবী বাস্তবায়ন করার জন্য দাবী জানালে প্রশাসন সেটি আমলে নেয়নি। পরে সকল শ্রমিকরা মিলে দাবী আদায়ের লক্ষ্যে ৩ মে থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির সিদ্ধান্ত নেই। কিন্তু পুলিশ প্রশাসন অনুরোধে এসএসির পরীক্ষার্থীর কথা চিন্তা করে আমরা কর্মবিরতি প্রত্যাহার করি। কিন্তু পুলিশ প্রশাসন তাদের কথা রাখেনি। তাই আগামী ২৯ মে থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।’

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবীর, সংগঠনের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন, সহ-সভাপতি মো. আনেয়ার হোসেন ও দপ্তর সম্পাদক মো. সুমন মিয়া প্রমুখ।

 

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ/

সর্বশেষ