আজ, শুক্রবার ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিলেটে ডাক্তারদের কর্মবিরতি, রোগীদের অবর্ণনীয় ভোগান্তি

টুডেসংবাদ ডেস্ক :: সিলেটে দ্বিতীয় দিনেও ব্যক্তিগত চেম্বারে রোগী দেখা ও অস্ত্রোপচার বন্ধ রেখে চিকিৎসকদের কর্মবিরতি চলছে। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। কর্মবিরতির কারণে অধিকাংশ রোগী কার্যত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। চিকিৎসা না পেয়ে ভোগান্তিতে পড়েছেন অনেকেই। বিশেষ করে অস্ত্রোপচার বন্ধ রাখার সিদ্ধান্তে অবর্ণনীয় ভোগান্তিতে রয়েছেন রোগীরা।

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার দুই চিকিৎসকের মুক্তির দাবিতে দুই দিনের কর্মবিরতি পালন করছেন সিলেটসহ সারাদেশের গাইনি চিকিৎসকরা। তাদের সঙ্গে একমত পোষন করে অন্য বিভাগের চিকিৎসকরাও সেবা বন্ধ রেখেছেন।

 

গাইনি চিকিৎসকদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) সিলেট শাখার অন্যতম সদস্য ডা. সুরাইয়া আফরোজ জানান, কেন্দ্রীয় কমিটির নির্দেশনা পেয়ে আমরা এই প্রতিবাদ কর্মসূচি পালন করছি।

 

কর্মবিরতির দ্বিতীয় দিনে রোগী নিয়ে সিলেটের বিভিন্ন বেসরকারী হাসপাতালে চিকিৎসকের খোঁজে এসে ফিরে যাচ্ছেন রোগীরা। অনেকেই হাসপাতালে এসে জানতে পারছেন কর্মবিরতির কথা। চিকিৎসকদের এ কর্মবিরতি পালনে বস্তুত থমকে পড়েছে সিলেটের বেসরকারী চিকিৎসাব্যবস্থা। সরকারি হাসপাতালে চিকিৎসকরা সেবা দিলেও এতে পূরণ হচ্ছে না মানুষের এ মৌলিক চাহিদা।

 

সিলেটের ডাক্তারপাড়া খ্যাত সিলেটের রিকাবীবাজারস্থ স্টেডিয়াম মার্কেটে প্রাইভেট ডাক্তার দেখাতে আসা এক রোগী ক্ষোভ জানিয়ে বলেন, এ কোন দেশে বাস করি। চিকিৎসা সেবা তো আমাদের অধিকার। অন্যদের সমস্যার কারণে আমাদের কেন ভোগান্তিতে পড়তে হবে? এসময় তিনি দ্রুত এ সমস্যা সমাধানের দাবি জানান।

 

সিলেটের ইবনে সিনা হাসপাতালে রোগী দেখাতে আসা রুহেল আহমদ নামের একজন বলেন, ‘আমার ভাইকে নিয়ে আমি এসেছি। কিন্তু এখানে এসে শুনছি ডাক্তাররা নাকি কর্মবিরতি পালন করছেন। তাই রোগী দেখাতে পারবো না। এটা তো মারাত্মক সমস্যা। এখন বাধ্য হয়ে সরকারী হাসপাতালে যাচ্ছি।

 

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ/

সর্বশেষ