আজ, শনিবার ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিলেটে ট‍্যাংক-লরি ‘মিছিল’, রোববার থেকে কর্মবিরতী

টুডেসংবাদ ডেস্ক :: সিলেটে ‘ছাত্রলীগ পরিচয়ে’ সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে থেকে গাড়িতে গ্যাস না দেওয়ায় হামলার ঘটনায় আন্দোলনে নেমেছে সিলেট বিভাগীয় ট্যাংঙ্কলীর শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ।

বুধবার (৩১ মে) সিলেট জেলা প্রশাসক বরাবরে ৬টি দাবিতে স্মারকলিপি প্রদান করে ট্যাংঙ্কলীর শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ নেতৃবৃন্দ। এদিন সকালে নগরীর সোবহানীঘাট এলাকা থেকে হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত প্রায় তিনশতাধিক গাড়ি নিয়ে শোডাউন করেছেন তারা। এদিকে দাবিগুলো না মানা হলে আগামী রোববার সকাল ৬টা থেকে পেট্রোল পাম্প, সিএনজি ষ্টেশন, ট্যাংকলরী এ পি কর্মবিরতী ঘোষণা করা হবে জানায় সিলেট বিভাগীয় ট্যাংঙ্কলীর শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ।

 

সিলেট বিভাগীয় ট্যাংঙ্কলীর শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির হোসেন বলেন, ফিলিং স্টেশনে হামলায় জেলা প্রশাসক বরাবরে আমরা ৬টি লিখিত দাবি পেশ করেছি। সেগুলো হলো- পেট্রোল পাম্প ও সি.এন.জি ফিলিং ষ্টেশনের নিরাপত্তা নিশ্চিত করা, মালিক শ্রমিকদের নিরাপত্তা, সন্ত্রাসীদের শান্তি নিশ্চিত, শাহপরাণ থানার ওসিকে প্রত্যাহার, ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরীর থেকে চাঁদাবাজী বন্ধ ও দাবী মানা না হলে পেট্রোল পাম্প, সিএনজি ষ্টেশন, ট্যাংকলরী এ পি আগামী রোববার সকাল ৬টা থেকে কর্মবিরতী।

 

সিলেট বিভাগীয় ট্যাংঙ্কলীর মালিক শ্রমিক পরিষদের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। আমাদের দাবিগুলো না মানা হলে আগামী রোববার সকাল ৬টা থেকে পেট্রোল পাম্প, সিএনজি ষ্টেশন, ট্যাংকলরী এ পি কর্মবিরতী ঘোষণা করবো।

 

এরআগে ২৬ মে সকালে সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

 

এসময় অভিযোগ উঠে, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মালিকানাধীন আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে লাইন ভেঙে গ্যাস না দেওয়ায় কিছু দুর্বৃত্ত স্টেশনের নজেলম্যান রাজু ও বাদশার ওপর হামলা চালায়। হামলাকারীরা সংখ্যায় ৬-৭ জন ছিল। তারা নিজেদের ‘ছাত্রলীগের কর্মী’ পরিচয় দিয়ে জোর করে সিরিয়াল ভেঙে গ্যাস নিতে চায়। এসময় দায়িত্বরত কর্মচারীরা বাধা দিলে তাদের ওপর হামলা চালানো হয়। মারধরের দৃশ্য এবং হামলাকারীদের মুখ সিসিটিভি ফুটেজে রেকর্ড রয়েছে।

 

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ/

সর্বশেষ