আজ, বুধবার ২৪শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

৭ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

সব দল ঐকান্তিক না থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না

সুষ্ঠু নির্বাচন শুধু সরকার ও নির্বাচন কমিশনের একার চেষ্টায় সম্ভব নয়। এ জন্য সব দল ও মতের লোকের ঐকান্তিকতা, আন্তরিকতা, অঙ্গীকার থাকতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, এ জন্য সরকার যুক্তরাষ্ট্রের সহযোগিতা চেয়েছে।

ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠকে নির্বাচন নিয়ে আলোচনার বিষয়ে আজ রোববার দুপুরে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন। ওয়াশিংটনের স্থানীয় সময় গত ১০ এপ্রিল আব্দুল মোমেন বৈঠক করেন অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে। ওই বৈঠকের পর ঢাকায় ফিরে তিনি আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রথমবারের মতো সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আলোচনায় কয়েকটি বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। তিনি বলেন, ‘কয়েকটি বিষয়ে তাদের প্রশ্ন আছে। সেগুলোতে আমরা উত্তর দিয়েছি। ডিএসএ (ডিজিটাল নিরাপত্তা আইন) সম্পর্কে একটা প্রশ্ন হয়েছে। আমরা বলেছি যে আমরা মনে করি, ডিএসএতে কোনো কোনো ক্ষেত্রে প্রয়োগটা ঠিকমতো হয়নি। সেগুলো আমরা বিচার করছি। আর এখানে যদি কোনো দুর্বলতা থাকে উই উইল টেক কেয়ার অফ ইট (আমরা সেগুলোর সুরাহা করব)। তাদের দেশেও সাইবার স্পেসের আইন আছে। আমাদের আইনটার কোথাও যদি কোনো দুর্বলতা থাকে উই উইল ফিক্সড ইট আপ (আমরা এটা ঠিক করব)।’

সর্বশেষ