আজ, শুক্রবার ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

মালয়েশিয়ায় মেশিনে আটকা পড়ে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

টুডে সংবাদ ডেস্ক :: মালয়েশিয়ার একটি কারখানায় মেশিনে আটকা পড়ে সুরুজ আলী (২১) নামে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (৬ মে) স্থানীয় সময় সকাল ৭টার দিকে কুয়ালালামপুরের অদূরে শাহ আলম এলাকার কেমুনিং রোডে এ দুর্ঘটনা ঘটে। মালয়েশিয়ার জাতীয় সংবাদ সংস্থা বারনামাসহ দেশটির কয়েকটি সংবাদমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত সুরুজ আলী ফাইবার টোয়িং মেশিনে কাজ করা অবস্থায় হঠাৎ চিৎকার দেন। শুনতে পেয়ে উদ্ধার করার আগেই তার শরীরের অর্ধেক অংশ মেশিনের ভেতর চলে যায়। এরপর দ্রুত মেশিন বন্ধ করে সুরুজ আলীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

 

দুর্ঘটনার বিষয়ে সেলাঙ্গর ফায়ার অপারেশনস সেন্টারের প্রধান জুলফিকার জাফর জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছান শাহ আলম ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের ১০ কর্মকর্তা।

 

তিনি বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে জানা গেছে, ওই বাংলাদেশি কর্মী কাজ করার সময় একটি ফাইবার টোয়িং মেশিনে আটকা পড়েন। সেখান থেকে উদ্ধারের পর দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের (এমওএইচ) একটি মেডিকেল টিম তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য সুরুজ আলীর মরদেহ মালয়েশিয়ার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

টুডে সংবাদ ডটকম/এ/১৬

সর্বশেষ