আজ, শুক্রবার ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি ডিএমপি

টুডেসংবাদ ডেস্ক :: রাজধানীর নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যান নয়, সায়েদাবাদের গোলাপবাগ মাঠে আগামীকাল বৃহস্পতিবার মহাসমাবেশ করার জন্য বিএনপিকে পরামর্শ দিয়েছে পুলিশ। যদিও বিএনপির পক্ষ থেকে মহাসমাবেশের ভেন্যু হিসেবে নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানের জন্য ডিএমপিতে আবেদন করা হয়েছে। কিন্তু পুলিশ বিএনপির পছন্দের দুটি ভেন্যুতে অনুমতি দেয়নি।

এ বিষয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে সভা-সমাবেশ করার বিষয়ে উচ্চ আদালতের অবজারভেশন রয়েছে। আমরা বিএনপির প্রতিনিধি দলকে গোলাপবাগ মাঠ দেখতে বলেছি।

 

ডিএমপির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের ভেন্যুগুলো পুলিশের পক্ষ থেকে যাচাই-বাছাই করে বিএনপিকে অনুমতি দেওয়া হয়নি। তাদেরকে গোলাপবাগ মাঠে মহাসমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে।

 

এদিকে মহাসমাবেশের বিষয়ে প্রতিক্রিয়া জানানোর জন্য বিকালে নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

 

সরকার পতনের একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানী ঢাকায় ২৭ জুলাই মহাসমাবেশ ডেকেছে বিএনপি। মহাসমাবেশকে ঘিরে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

 

এ ছাড়া বিএনপির পাশাপাশি ছোট-বড় আরও আটটি দল একই দিন কর্মসূচি ঘোষণা করেছে।

 

অপরদিকে একই দিন ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকেও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে পাল্টা শান্তি সমাবেশের কর্মসূচি দেওয়া হয়েছে।

 

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ/

সর্বশেষ