আজ, শুক্রবার ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফুটবল বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

টুডে সংবাদ ডেস্ক :: ২০২৬ ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে উত্তর আমেরিকার তিন দেশ যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডা। আসন্ন আসরটির আনুষ্ঠানিক লোগো উন্মোচন করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বুধবার (১৭ মে) সন্ধ্যায় লস অ্যাঞ্জেলসে এক জমকালো অনুষ্ঠানে ২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনো এবং ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনাল্ডো নাজারিও।

 

লোগোর ব্যাকগ্রাউন্ডে সাদা রংয়ে ‘২৬’ লেখা, কেননা বিশ্বকাপটি হবে ২০২৬ সালে। বছরের ওপর মূল আকর্ষণ হিসেবে বসানো হয়েছে বিশ্বকাপের ট্রফি। এবারই প্রথমবারের মতো বিশ্বকাপের অফিসিয়াল লোগোয় ট্রফির ও আয়োজনের সাল ব্যবহার করা হচ্ছে।

 

লোগো উন্মোচনের সঙ্গে একটি হ্যাশট্যাগ ক্যাম্পেইনও চালু করেছেন ইনফ্যান্তিনো। নাম ‘উই আর ২৬’। ইনফ্যান্তিনো জানিয়েছেন, ২০২৬ বিশ্বকাপের ১৬টি ভেন্যু শহরের আলাদা ব্র্যান্ডিং করবে ফিফা।

 

২০২৬ বিশ্বকাপে বদলে যাবে আসরটির চেহারা। ৩২ দলের পরিবর্তে খেলবে ৪৮টি দল। ম্যাচ সংখ্যাও বাড়ছে। ৬৪ ম্যাচ থেকে বেড়ে হচ্ছে ৮০ ম্যাচ।

 

বিশ্বকাপের মূল আয়োজক যুক্তরাষ্ট্রের ১১টি ভেন্যুতে হবে ম্যাচ। সহ আয়োজক মেক্সিকো ৩টি আর কানাডার ২টি ভেন্যু পেয়েছে ম্যাচ আয়োজনের দায়িত্ব।

 

লোগো উন্মোচন অনুষ্ঠানে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘এটি এমন একটি মুহূর্ত যখন তিনটি দেশ এবং একটি সমগ্র মহাদেশ সম্মিলিতভাবে বলে যে, আমরা বিশ্বকে স্বাগত জানাতে এবং সর্বকালের সর্ববৃহৎ ও সবচেয়ে বেশি দল নিয়ে ফিফা ওয়ার্ল্ডকাপ উপহার দিতে চলেছি।’

 

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ/

সর্বশেষ