আজ, শুক্রবার ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

গ্রিন-ক্লিন-স্মার্ট সিলেটের অঙ্গীকার করলেন আনোয়ারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। তার ২১ দফা ঘোষণা জুড়ে রয়েছে গ্রিন-ক্লিন ও স্মার্ট সিলেটের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার।

শনিবার (১৭ জুন) সিলেট মহানগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে তিনি এ ইশতেহার ঘোষণা করেন। এসময় দলীয় নেতাকর্মী ও সিলেটের গণমাধ্যম কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।নি

 

র্বাচনী ইশতেহারে আনোরুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আগামী পাঁচ বছরে সিলেট সিটি করপোরেশনের জন্য ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করে তিনি বলেন, সিলেটের সমস্যা ও সমাধান জানতে ইতোমধ্যেই আমরা বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিক, তরুণ-তরুণী, ছাত্র-ছাত্রী, নগর-বিশেষজ্ঞ, পরিকল্পনাবিদসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেছি। সেমিনারে অংশ নিয়েছি। অনলাইনে হাজার হাজার মানুষের সুনির্দিষ্ট মতামত, পরামর্শ এসেছে। নির্বাচিত হলে যার অনেক কিছুই বাস্তবায়ন সম্ভব। নগরবিদদের মতো আমারও আকাক্সক্ষা ‘সুন্দর সমৃদ্ধ সিলেট’। বিশেষজ্ঞ মতামত ও জরিপের কারণে এখন আমি এই শহরের প্রতিটি সমস্যা ও তার সম্ভাব্য সমাধান সম্পর্কে সচেতন। যেসব সমস্যা ইতোমধ্যেই চিহ্নিত হয়েছে, তা সমাধানে স্বল্প-মধ্যম-দীর্ঘমেয়াদি সমাধানের পরিকল্পনাও করেছি আমরা। জনগণ আমাকে নির্বাচিত করলে, ৫ বছরের মধ্যে সিলেট একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে নাগরিকদের সামনে দৃশ্যমান হবে ইনশাআল্লাহ।

 

এ সময় আনোয়ারুজ্জামান বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। সিলেটেও আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন হয়েছে, যা অতীতে কোনও সরকার করেনি। আমি সিলেটকে একটি র্স্মাট নগরী হিসেবে গড়ে তুলতে চাই। নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন।

 

ইশতেহারে স্থান পাওয়া ২১ দফা হলো- ১. স্মার্ট নগরভবন, ২. সবুজ, পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব সিলেট, ৩. জলাবদ্ধতা দূরীকরণ ও বন্যা নিয়ন্ত্রণ, ৪. বর্জ্য ব্যবস্থাপনা , ৫. পরিকল্পিত নগরায়ন, ৬. নিরাপদ স্বাস্থ্যকর সিলেট, ৭. দুর্যোগ মোকাবেলায় সচেতনতা, ৮. শিক্ষা ও সংস্কৃতি বান্ধব সিলেট, ৯. নারীবান্ধব সিলেট, ১০. ব্যবসা বান্ধব সিলেট , ১১. পার্ক, উদ্যান ও খেলার মাঠ প্রতিষ্ঠা, ১২. সচল সিলেট, ১৩. মানবিক উন্নয়নে সিলেট, ১৪. প্রবাসী বান্ধব সিলেট, ১৫. সম্প্রীতির সিলেট, ১৬. পর্যটন বান্ধব সিলেট, ১৭. সামাজিক অপরাধ নির্মূল, ১৮. অংশগ্রহণমূলক ও সুশাসিত সিলেট, ১৯. নাগরিক বান্ধব সিলেট, ২০. তারুণ্যের সিলেট, ২১. প্রযুক্তির সিলেট।

 

এসব কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে সিলেট মহানগরীর উন্নয়নের পাশাপাশি নগরবাসীর জীবন যাপনের মানোন্নয়নের মাধ্যমে একটি স্মার্ট ও আধুনিক মহানগরীর স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি ২১জুন নৌকায় ভোট প্রার্থনা করেছেন।

 

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সদস্য আজিজুস সামাদ আজাদ ডন,জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান,মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ,সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, ১৪ দল, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও কেন্দ্রীয় যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

টুডেসংবাদডটকম/ডেস্ক/এ

সর্বশেষ