কোহলি টেন্ডুলকারের চেয়ে আগ্রাসী !

স্পোর্টস ডেস্ক : শচীন টেন্ডুলকার ব্যাট হাতে আগ্রাসী ছিলেন। আর বিরাট কোহলি “ভাষাহীন আগ্রাসী”। ভারতের এই প্রতিভাবান ব্যাটসম্যানকে অনেক আগে থেকেই পছন্দ করেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিডস্টার জেফ থমসন। আরেকবার এই কিংবদন্তি প্রশংসা করলেন তার প্রিয় ব্যাটসম্যানের। এলো টেন্ডুলকারের সাথে তুলনাও।

“সে শচীনের চেয়েও আক্রমণাত্মক। ব্রাট হাতে শচীন আগ্রাসী ছিল। কিন্তু বিরাট ভাষাহীন আগ্রাসী।” থমসন বলেছেন, “সব ভালো ব্যাটসম্যানই জিহবার চেয়ে ব্যাট দিয়ে কথা বলতে ভালোবাসে। সে সেই কথাই বলে।” আক্রমণাত্মক ব্যাটিংয়ের শেষ কথা বলা হয় ক্যারিবিয়ান গ্রেট ভিভ রিচার্ডসকে। যার বিপক্ষে খেলেছেন থমসন। আর তিনি বলেছেন, “আমার কাছে মনে হয় ফাস্ট বোলারদের একরকম জেদ নিয়ে খেলে ও। অনেকটা ভিভ রিচার্ডসের মতো।”

সমালোচকদের অনেকেই অবশ্য মাঠে কোহলির আক্রমণাত্মক আচরণ নিয়ে সন্তুষ্ট না। কিন্তু কোহলির পরিবর্তন চান না থমসন, “সে আমার দলে থাকলে, আমি তার কোচ থাকলে সবই পছন্দ করতাম।”

গত জানুয়ারিতে প্রথম কোহলির প্রশংসা করেছিলেন থমসন। তখন অস্ট্রেলিয়া সফরে কোহলিরা। অস্ট্রেলিয়ার হল অব ফেমে থমসন অন্তর্ভূক্ত হলে তার সাথে দেখা করতে গিয়েছিলেন। কোহলিকে তখন এই অস্ট্রেলিয়ান বলেছিলেন, “তুমি যখন আরো অল্প বয়সী ছিলে তখন তোমাকে দেখেছি। তোমার মানসিকতা, অস্ট্রেলিয়ার সাথে যেভাবে লড়েছ সবই আমার ভালো লেগেছে।”

কোহলি এই সময়ের সেরা ব্যাটসম্যান। একের পর এক আন্তর্জাতিক সিরিজে আলো ছড়িয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় হয়েছেন। আইপিএলে সর্বোচ্চ রান করেছেন। কিন্তু থমসন বলেছেন, “এখন সে যা তার জন্য এই কথা বলছি না। তাকে প্রথম দেখা থেকে ভালো লেগেছে আমার। প্রথমবার যখন সে অস্ট্রেলিয়া আসে এবং তখন কিছুই ছিল না, তখন থেকে তাকে ভালো লাগে। তখনই ভেবেছিলাম, এই ছেলে ব্যাট করতে জানে। তার মানসিকতা আমার ভালো লাগে।”

(টুডে সংবাদ/তমাল)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com