আয়ুর্বেদিক দাওয়াই সারাতে পারে টাইপ ২ ডায়বেটিস

লাইফস্টাইল ডেস্ক : ডায়বেটিস আক্রান্তের সংখ্যা এখন ঘরে ঘরে। আর তা আটকাতে বেশিরভাগ মানুষই চিকিৎসকের পরামর্শ মেনে রক্তে শর্করার মাত্রা কমানোর বা তা নিয়ন্ত্রণে রাখার ওষুধ খান। কিন্তু তাতে ফল হলেও অনেক সময়ে ওষুধ খাওয়াটা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। ডায়বেটিসের কারণে এমন মারাত্মক ক্ষতিও হতে পারে আপনার। সবসময় ওষুধ খেতে বা ইনসুলিন নিতে অনেকেই ভুলে যান। ফলে হিতে অনেকসময় বিপরীত হয়। শর্করার মাত্রা শরীরে ধীরে ধীরে বাড়তে থাকে। এর সঙ্গে রয়েছে নানা ধরনের চিন্তা যা একে একেবারে শীর্ষে নিয়ে পৌঁছায়।

ডায়বেটিস থেকে বাঁচতে পরখ করে দেখুন এই ঘরোয়া টোটকা। অনেকের ক্ষেত্রে নিয়মিত ওষুধ খাওয়ার ব্যয়বহুল হতে পারে। সেজন্যও অনেকে ডায়বেটিসে আক্রান্ত হয়েও নিজের প্রতি সেভাবে নজর দেন না। আর এটি এমন এক রোগ যা ধীরে ধীরে সমস্ত অঙ্গকে বিকল করতে শুরু করে। জেনে নিন কীভাবে বুঝবেন ডায়বেটিস হয়েছে আপনার। এর থেকে বাঁচার উপায় অবশ্যই রয়েছে। আয়ুর্বেদিক উপায়ে ডায়বেটিসকে নিয়ন্ত্রণে রাখা যেতে পারে অবশ্যই। এক্ষেত্রে ঠিক কোন কোন উপায় অবলম্বন করতে হবে তা জেনে নিন ।

 নিম পাতা
নিম পাতা চিবিয়ে খেয়ে বা রস বানিয়ে খেয়ে, যেকোনও উপায়েই উপকার পাওয়া যায়। কারণ নিমে থাকা উপাদান রক্তে শর্করার পরিমাণকে কমিয়ে আনে।

 

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com