ওয়াজেদ মিয়ার স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী

সিনিয়র রিপোর্টার : বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার স্মরণে ধানমন্ডির বাসভবন সুধাসদনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ওয়াজেদ মিয়ার সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার বাদ মাগরিব আয়োজিত এ মিলাদ ও দোয়া মাহফিলে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

মিলাদ ও দোয়ায় অংশগ্রহণকারীদের মধ্যে শেখ হেলালউদ্দিন এমপি, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ছিলেন।

ঢাবিতে আলোচনা সভা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, একজন মানুষ কতটা সহজ সরল ও সঠিক আর্দশ নিয়ে জীবন যাপন করতে পারে তার উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছেন ড. ওয়াজদে মিয়া। তিনি ক্ষমতার কেন্দ্রে থেকেও এতো সহজ সরল জীবনযাপন করেছেন যার দৃষ্টানত্ম বাংলাদেশে বিরল।

সোমবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। ড. ওয়াজেদ মিয়া এ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রমুখ।

ভিসি বলেন, ড. ওয়জেদ মিয়া শুধু নিজেই যে সহজ সরল জীবনযাপন করেছেন তা নয়। নিজের পরিবারকেও তিনি এ পথে চলতে শিক্ষা দিয়েছেন। যার উদাহরণ সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুল।

 

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন এবং

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন