বেঙ্গালুরুকে হারিয়ে মুম্বাইর জয়

স্পোর্টস ডেস্ক : টানা দু্ই হারের পর আইপিএলে জয়ের দেখা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। বুধবার রাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে পরাজিত করেছে রোহিত শর্মার মুম্বাই। পাঁচ ম্যাচে মুম্বাইর এটি দ্বিতীয় জয়। অন্যদিকে তিন ম্যাচে বেঙ্গালুরুর এটি টানা দ্বিতীয় পরাজয়।

আগে ব্যাট করতে নামা বেঙ্গালুরুর সাত উইকেটে ১৭০ রানের জবাবে রোহিত শর্মার ব্যাটে ১২ বল হাতে রেখেই মাত্র ৪ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। ৪৪ বলে ৬২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই পার্থিব প্যাটেলের উইকেট হারায় মুম্বাই। তবে এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাদের। রোহিত, রাইডু, বাটলার ও পোলার্ডের ব্যাটে জয়ের বন্দরে পৌছায় মুম্বাই। ৪৪ বলে চার চার ও তিন ছক্কায় সর্বোচ্চ ৬২ রান করেন রোহিত।

এছাড়া রাইডু ২৩ বলে ৩১, বাটলার ১৪ বলে ২৮ ও পোলার্ড ১৯ বলে খেলেন ৪০ রানের ঝড়ো অপরাজিত ইনিংস। পোলার্ডের ইনিংসে ছিল চারটি চার ও তিনটি ছক্কার মার। বেঙ্গালুরুর হয়ে ইকবাল আব্দুল্লাহ তিনটি ও রিচার্ডসন নেন একটি করে উইকেট।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭০ রান করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ২৪ বলে ৩৭ রান করেন ত্রাবিস হেড। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি ৩৩, এ বি ডি ভিলিয়ার্স ২৯, সরফরাজ খান ২৮, লোকেশ রাহুল ২৩ রান করেন। ৪ ওভারে ৩১ রান দিয়ে মুম্বাইর হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন জশপ্রিত বুমরাহ। এছাড়া ক্রুনাল পান্ডে দুটি ও ম্যাক্নেনাঘান ১টি করে উইকেট লাভ করেন।

(টুডে সংবাদ/তমাল)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com