প্রতিটি বাড়িতে বিদ্যুৎ দেয়ার সক্ষমতা অর্জন করবে সরকার : সাংসদ ফারুক

রাজশাহী ব্যুরো চীফ: ‘সরকারের চলতি মেয়াদেই দেশের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। এ লক্ষে তার সরকার কাজ করে যাচ্ছে।’ ‘চলতি মেয়াদেই দেশের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ দেয়ার সক্ষমতা অর্জন করবে সরকার। কেননা দেশ ডিজিটাল করতে হলে বিদ্যুতায়নের কোনো বিকল্প নেই। আর এ জন্যই সরকার নতুন নতুন বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে চলেছে। বিদ্যুৎ আমদানি করা হচ্ছে ভারত থেকেও।’ শনিবার সকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের কাগটিয়া ও ঝুমুর আলী গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। এখন ঘরে ঘরে সুখ শান্তি বিরাজ করছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছলে ছেলে মেয়েরা বিদ্যুতের আলোয় পড়াশোনা করে দেশকে আলোকিত করবে।’

এ সময় রাজশাহী পলাøী বিদ্যুৎ উন্নয়ন সমিতির পরিদর্শক আব্দুর রাজ্জাক, কাঁকনহাট পৌরসভার মেয়র আব্দুল মজিদ মাস্টার, মোহনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান খাইরুল ইসলাম, উপজেলা আ.লীগের সভাপতি বদিউজ্জামান, সম্পাদক আবদুর রশিদ, গোদাগাড়ী পৌরসভা আ.লীগের সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাস, সাধারণ সম্পাদক রবিউল আলম, উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, পৌরসভা যুবলীগের সভাপতি অধ্যাপক আকবর আলী, মোহনপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি সফিকুল মাস্টার প্রমূখ উপস্থিত ছিলেন।

রাজশাহী পলাøী বিদ্যুৎ সমিতি জানায়, প্রায় ২৪ লাখ টাকা ব্যয়ে ওই গ্রাম দুটিকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হলো। উদ্বোধনের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ পেল ৫০টি পরিবার। আর বিদ্যুৎ সুবিধার আওতায় এলো প্রায় ২’শ পরিবার।

বিদ্যুৎ সংযোগ উদ্বোধনের পর স্থানীয় একটি স্কুল মাঠে আ.লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। সংশ্লিষ্ট ওয়ার্ড আ.লীগের সভাপতি ইউসুফ আলী হাকিম ওই জনসভায় সভাপতিত্ব করেন।

(টুডে সংবাদ/উদয়া)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com