স্ত্রীকে পিঠে নিয়ে কাদামাখা পথ পাড়ি সাবেক প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক : পাহাড়ি পথ ধরে হাঁটছিলেন স্বামী-স্ত্রী। কিন্তু পথিমধ্যে কাদা থাকায় স্ত্রীকে কাঁধে করে কাদাপথ পাড়ি দিলেন স্বামী। সাধারণ কোনো মানুষ এটি করলেও সাড়া পড়ে যেত। তবে যিনি এটা করেছেন তিনি আর দশজন সাধারণ কেউ নন। তিনি ভুটানের সাবেক প্রধানমন্ত্রী শেরিং টোবগে

গত মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) নিজের টুইটার অ্যাকাউন্টে স্ত্রীকে পিঠে চড়িয়ে কাদামাখা পথ পার করানোর ছবি পোস্ট করেন তিনি। ক্যাপশনে তিনি লেখেন, হয়তো স্যার ওয়াল্টার র‌্যালের মতো ড্যাশিং নই। কিন্তু স্ত্রীর পা পরিষ্কার রাখতে যা করা দরকার, একজন পুরুষের তা করা উচিত।

শেরিং তোবগে ছবিটি পোস্ট করার পরপরই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তোবগের প্রশংসায় মত্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। প্রেমের জন্য সারাবিশ্বে যেসব প্রেমিক বিখ্যাত হয়ে আছে, যেন তাদের সারিতেই জায়গা পেলেন তোবগে। অনেকে বলছেন, সারা বিশ্বে যখন নারীদের বিরুদ্ধে অত্যাচার বাড়ছে, সে সময় এখজন নারীকে কীভাবে নিখাদ ভালোবাসা এবং সম্মান দেখানো যায় তার প্রকৃষ্ট উদাহরণ এটি।

উল্লেখ্য, তোবগে ২০১৩ সালের জুলাই থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত ভুটানের প্রধানমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রেসিডেন্ট।

টুডে সংবাদ/ইমানুর রহমান