তারেক এত টাকা পায় কোথায়: প্রধানমন্ত্রী

টুডে সংবাদ প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারেক এত টাকা পায় কোথায়? বিলাসী জীবন যাপন করে। তিনটা গাড়ি রয়েছে তার। অথচ আমার বোন লোকাল গাড়িতে চড়ে।

শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রথম সভায় বক্তব্য রাখছিলেন দলের সভাপতি। এ সময় তিনি মির্জা ফখরুলের নিউ ইয়র্ক সফর নিয়ে কথা বলেন। যুক্তরাজ্যে অবস্থানকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের টাকার উৎস সম্পর্কেও জানতে চান প্রধানমন্ত্রী।

২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতির মামলায় গ্রেপ্তার তারেক রহমান পরের বছর চিকিৎসার জন্য যুক্তরাজ্য যান। গত ১০ বছর ধরেই তিনি সেখানে অবস্থান করছেন। সেখানে তিনি কী করে আয় করেন, সে বিষয়ে বিএনপি বা তারেকের পক্ষ থেকে কোনো বক্তব্য আসেনি, যদিও আওয়ামী লীগ বারবার বিষয়টি নিয়ে কথা বলেছে।

শেখ হাসিনা বলেন, যারা অর্থ লুট করে, এতিমের টাকা মেরে খায়, দেশবাসীকে বলব তাদের পরিহার করুন।

যুক্তফ্রন্ট প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, তারা অভিযোগ করেছে তাদের সোহরাওয়ার্দী উদ্যান দেওয়া হয়নি। আসলে সেখানে আরও কেউ জনসভা করতে চেয়েছিল। তাই হয়তো যাচাই বাচাই করতে গিয়ে তাদের বরাদ্দ দেওয়া হয়নি। ডিএমপিকে বলব, তাদের যেন সোহরাওয়ার্দী উদ্যান দেওয়া হয়, প্রয়োজনে স্থায়ী একটা মঞ্চ করে দেওয়া হবে যেন তারা ৬০-৭০ জন মিলে গলা ফাটিয়ে বক্তৃতা করতে পারেন। প্রয়োজনে লোকও দেব।

প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের পর রুদ্ধদার বৈঠক শুরু হয়। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কার্যনির্বাহী সংসদের সদস্য, সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক এই বৈঠকে উপস্থিত ছিলেন।

টুডে সংবাদ/ইমানুর রহমান