ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : শনিবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের দেয়া ২৬২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে শ্রীলঙ্কা।বাংলাদেশের বোলাররা ইতোমধ্যে শ্রীলঙ্কার ছয় ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়েছে। সর্বশেষ অ্যাঞ্জেলো ম্যাথুজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রুবেল হোসেন। ম্যাথুজ করেছেন ১৬ রান। শনিবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের দেয়া ২৬২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২১ ওভারে ৭ উইকেটে ৮০ রান।

ইনিংসের দ্বিতীয় ওভারে কুসল মেন্ডিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে আউট করেন মোস্তাফিজুর রহমান। এক বলে শূন্য রান করেন মেন্ডিস। এরপর মাশরাফি বিন মুর্তজা জোড়া আঘাত হানেন। ইনিংসের তৃতীয় ওভারে উপুল থারাঙ্গাকে বোল্ড করার পর পঞ্চম ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজ ঘরে পাঠান তিনি। ১৬ বলে ২৭ রান করেন থারাঙ্গা। তিন বলে শূন্য রান করেন ধনঞ্জয়া।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এদিন এশিয়া কাপের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৪৯.৩ ওভারে ২৬১ রান করে অলআউট হয় টাইগাররা। দলের পক্ষে সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। ১৪৪ রান করে আউট হন তিনি।

ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস।ওয়ানডেতে মুশফিকুর রহিমের এটি ষষ্ঠ সেঞ্চুরি। এই রান করার পথে তিনি ১১টি চার মারেন ও চারটি ছক্কা হাঁকান। ওয়ানডেতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকুর রহিমের এই ইনিংসটি দ্বিতীয় সেরা। ১৫৪ রান করে সবার উপরে আছেন তামিম ইকবাল।

টুডে সংবাদ/ইমানুর রহমান