‘সচেতনতা বাড়াতে নিরাপদ সড়কের আন্দোলনটা দরকার ছিল’

নিজস্ব প্রতিবেদক,ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে মানুষের মধ্যে সচেতনতা বাড়িয়েছে। জনগণের সচেতনতা বাড়াতে নিরাপদ সড়ক আন্দোলনটা দরকার ছিল।

বৃহস্পতিবার কেরানীগঞ্জের ইকোরিয়ায় বিআরটিএ-এর যানবাহন পরীক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখন রাস্তায় বের হয়ে চেক করলে গাড়ির লাইসেন্স পাওয়া যায়। ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ফলে এই সচেতনতা তৈরি হয়, ভয়ভীতিরও কারণ হয়েছে। মাঝে মাঝে এ ধরনের চাপ না এলে আসলে আমাদের সচেতনতা আসে না। এই চাপটার বড় প্রয়োজন ছিল।

তিনি বলেন, এটা সবার উপলব্ধি করা উচিত আমরা এখন থেকে সচেতন না হলে, আমরা যদি ইমপ্লিমেন্টেনশন প্রসেসে না যাই এবং বাস্তবায়ন প্রক্রিয়াটাকে তরান্বিত না করি, তা হলে আরও ভয়ঙ্কর অবস্থা হতে পারে। বিআরটিএতে দুর্নীতি কমছে না কেন-এমন প্রশ্নে তিনি বলেন, বিআরটিএতে অনিয়ম দুর্নীতি একেবারে কমে গেছে এটা আমি বলতে পারি না, কারণ দালালের দৌরাত্ম এখনও আছে, ভিতরের যোগসাজশ অবশ্যই কিছুটা আছে। আর আমাদের ম্যাজিস্ট্রেটের সংখ্যা অনেক কম, মাত্র পাঁচজন। আমি আশা করি ক্রমান্নয়ে উন্নতি হবে।

টুডে সংবাদ/ইমানুর রহমান