হামলাকারীদের নাম দিন, ব্যবস্থা নেব: সেতুমন্ত্রী

টুডে সংবাদ প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিকদের ওপর হামলাকারী আমাদের কেউ হলে, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের কেউ হলে, আপানারা আমাদের কাছে তাদের নাম দিন; আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব এবং আইনগত ব্যবস্থা নেব।

বুধবার (৮ আগস্ট) রাজধানীর আজিমপুর এতিমখানা মাঠে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের খুঁজে বের করা হচ্ছে, অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। গণমাধ্যমকর্মীরা, তারা খবর সংগ্রহ করতে আসে। তাদের ওপর হামলা করবে যারা, তারা আমাদের বন্ধু নয়, তারা আমাদের শত্রু।

সেতুমন্ত্রী বলেন, আমার তো মনে হয়, এ মুহূর্তে আন্দোলন হওয়ার মতো বস্তুগত পরিস্থিতি দেশে বিরাজমান নেই। এ মুহূর্তে তো নানা খেলা চলছে, অশুভ খেলা চলছে। যারা নিজেদের আন্দোলন করার সক্ষমতা নেই, ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে দেশের বদনাম করে।

তিনি বলেন, বিএনপি কোটা আন্দোলনে ভর করে এখন শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ওপর ভর করেছে। শিশুরা বাড়ি ফিরে গেছে। নিরাপদ সড়ক আন্দোলনে ভর করেও যখন সফলতা আসেনি, তখন বিদেশিদের দ্বারে দ্বারে ধরনা দিয়ে নালিশ করছে।

তিনি বলেন, এই পার্টি আবারও প্রমাণ করল, এটা বিএনপি-বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা বাংলাদেশ নালিশ পার্টি। যাদের নিজের আন্দোলন করার সক্ষমতা নেই, ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে দেশের কথা বলছে, এরা দেশপ্রেমী নয়।

বক্তব্য শেষে আওয়ামী লীগের দুর্যোগ ও ত্রাণ উপকমিটি আয়োজিত অনুষ্ঠানে দুস্থ, এতিম এবং প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ করেন ওবায়দুল কাদের।

টুডে সংবাদ/ইমানুর রহমান