নতুন দুই ফোন আনছে চীনের রাইজিং স্টার শাওমি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : নতুন দুই ফোন আনছে চীনের রাইজিং স্টার শাওমি। এগুলো হলো মি এ টু এবং মি এ টু লাইট। আগামী কাল স্পেনের মাদ্রিদো এক ইভেন্টে ফোন দুইটি অবমুক্ত করবে শাওমি। উভয় ফোন অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত।

গত বছর শাওমি প্রথম অ্যানড্রয়েড ওয়ান চালিত ফোন মি এ ওয়ান এনেছিল। এবার এই মডেলের উত্তরসূরি এলো। এই বছরে চীনের বাজারে আসা মি সিক্স এক্স ফোনটির নাম ও অপারেটিং সিস্টেম বদল করে মি এ টু নামে বাজারে ছাড়া হবে। টুইটারে একটি ছবি পোস্ট করে ২৪ জুলাই মি এ টু এবং মি এ টু লাইট ফোন দুইটি বাজারে আসার নিশ্চিত করেছে শাওমি।

এই ছবিতে দেখা গেছে এই দুটি ফোনের একটি অপরটির থেকে আকারে একটু বড় হবে। দুটি ফোনেই ডুয়েল রিয়ার ক্যামেরা থাকছে। এই দুটি ফোনের ডুয়েল ক্যামেরা আইফোন এক্স’র মত নচ থাকবে।

রোমানিয়ার কুইক মোবাইল ডট রো এবং পিসি গ্যারেজ ডট রো ওয়েবসাইটে ইতিমধ্যেই এই দুটি ফোন দেখা গেছে। এর মধ্যে কুইক মোবাইল ডট রো ওয়েবসাইটে শাওমি মি এ টু এর ৪ জিবি র‌্যাম/৩২ জিবি স্টোরেজ স্টোরেজ ভার্সনের ২৭৫ ইউরো হাঁকানো হয়েছে। অন্যদিকে ৪ জিবি র‌্যাম/৬৪ জিবি রম ভার্সনের দাম ধরা হয়েছে ৩০০ ইউরো।

এই ওয়েবসাইটে জানানো হয়েছে এক সপ্তাহের মধ্যে এই ফোন বিক্রি শুরু হবে। অন্য এক ওয়েবসাইট পিসি গ্যারেজ ডটক রো-এ মি এ টু ৪ জিবি র‌্যাম/৩২ জিবি রম স্টোরেজ ভার্সনের দাম ঠিক করা হয়েছে ১,৪০০ রোমানিয়ান লিউ। অন্যদিক ৬৪ জিবি স্টোরেজ ভার্সনের দাম নির্ধারণ করা হয়েছে ১,৬০০ রোমানিয়ান লিউ।

এছাড়াও কুইক মোবাইল ওয়েবসাইটে শাওমি মি এ টু লাইটের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভার্সনের দাম ঠিক করা হয়েছে ২০০ ইউরো। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভার্সনের দাম ২৪৫ ইউরো।

টুডে সংবাদ/ইমানুর রহমান