রিয়ালে যাকে চাচ্ছেন সমর্থকরা

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্কচ্ছেদ করে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকার বিদায়ের পর অনেকে মন্তব্য করছেন, তার ঘাটতি পূরণে নতুন দু’জনকে ভিড়ানো উচিত। না হয় নেইমার-এমবাপ্পে অথবা সালাহ’র মতো যে কোন একজনকে ভিড়ানো উচিত। আর এ নিয়ে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা একটি জরিপ করেছে।

মার্কার জরিপ অনুযায়ী, এ তালিকায় সবার উপরে আছেন ফ্রান্স তরুণ সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপে ফ্রান্স তারকার দুর্দান্ত গতি, ড্রিবলিংয়ের কারণে নেইমারকে ছাড়িয়ে এমবাপ্পে রিয়াল সমর্থকদের প্রথম পছন্দে পরিণত হয়েছেন।

মার্কার জরিপে এমবাপ্পে পেয়েছেন ৫৪ ভাগ ভোট। অন্যদিকে ব্রাজিল তারকা নেইমারের পক্ষে ভোট পড়েছে মাত্র ১৪ ভাগ। মজার তথ্য হলো, নেইমারের চেয়ে ১ ভাগ বেশি লোকের পছন্দ হ্যাজার্ড। এছাড়া হ্যারিকেন পেয়েছেন ১০ শতাংশ ভোট। এছাড়া বাকি ছয় ভাগ ভোট পেয়েছেন মার্কার দেয়া ভোটের তালিকার বাইরের ফুটবলাররা।

প্রসঙ্গত, নয় বছরের রিয়াল ক্যারিয়ারে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সব মিলিয়ে ক্লাবটির হয়ে জিতেছেন ১৬টি ট্রফি। যাতে চারটি চ্যাম্পিয়ন্স ট্রফি, দুটি লা লীগা-দেল রে-স্প্যানিশ সুপার লিগ এবং তিনটি করে ইউরোপিয়ান সুপার লিগ-ক্লাব বিশ্বকাপ জিতেছেন। অর্থাৎ বার্নাব্যুয়ের স্বর্ণালি দিনের জীবন্ত স্বাক্ষী ছিলেন এই পর্তুগিজ তারকা।

টুডে সংবাদ/জান্নাতুল/রুবাইয়া