হাসপাতাল থেকে ফের কারাগারে খালেদা জিয়া

টুডে সংবাদ প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার শেষে হাসপাতাল থেকে তাকে আবার কারাগারে নেয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে দুপুর ১টা ৩০ মিনিটে খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়। পৌনে ২টার দিকে নাজিমউদ্দিন সড়কের কারাগারে ঢোকে গাড়িটি। এর আগে বেলা ১১টা ৩০ মিনিটে স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগার থেকে হাসপাতালে আনা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার সদস্যের মেডিকেল বোর্ডের চিকিৎসক মধ্যে খালেদা জিয়ার নিজস্ব চিকিৎসক ডা. মামুনও সঙ্গে ছিলেন। খালেদা জিয়া কেবিনে যাওয়ার পর চারজন চিকিৎসক অধ্যাপক এম আলী, ফয়েজুর রহমান, এস এম সিদ্দিক ও মো. মামুনকে নিয়ে সেখানে যান বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

বিএসএমএমইউর কর্মকর্তারা জানান, খালেদা জিয়ার এক্সরে ও রক্ত পরীক্ষা করা হয়। প্যাথলজি বিভাগ থেকেও হেঁটে হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগে যান তিনি।
খালেদা জিয়া কারাগার থেকে হাসপাতালে পৌঁছানোর পর কিছুটা হেঁটে গিয়ে লিফটে ওপরে ওঠেন। এ সময় তার পরনে ছিল সাদা-কালো রঙের জামদানি শাড়ি। তখন তার চারপাশে ছিল পুলিশ, চিকিৎসক, নার্স ও কারারক্ষী।

এদিকে পুলিশ হাসপাতালের জড়ো হওয়া বিএনপির কিছু কর্মীকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে দুই পক্ষে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। শাহবাগ থানার দায়িত্বরত কর্মকর্তা জানান, এ ঘটনায় পাঁচজনকে আটক করে থানায় রাখা হয়েছে।

এছাড়া হাসপাতালে বর্হিঃবিভাগে স্লোগান দেয়ায় ছাত্রনেতা কাজী ইফতেখারুজ্জামান শিমুলকে গ্রেফতার করেছে পুলিশ। হাসপাতাল বেগম খালেদাকে দেখতে তার ছোট ছেলে কোকোর স্ত্রী শর্মিলা, মির্জা আব্বাসের স্ত্রী, আইনজীবী সানাউল্লা মিয়া, ব্যারিস্টার মওদুদ, খোকন, তাবিথ আওয়াল দেখা করতে আসেন।

টুডে সংবাদ/ইমানুর রহমান