ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির ইতিহাস : ডেনমার্ক আ.লীগ

প্রবাস ডেস্ক : যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে কোপেনহেগেনে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে ৭ মার্চ উদযাপন করা হয়েছে। এ দিবস উপলক্ষে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষের সভাপতিত্বে ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিবেশনায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর স্মরণে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন- ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ, রিয়াজুল হাসনাত রুবেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সভাপতি খোকন মজুমদার, যুগ্ম সম্পাদক নাইম উদ্দিন, নুরুল ইসলাম টিটু, সফিউল সাফি, কার্যকরী কমিটির সদস্য জাহিদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণটি ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ তালিকায় স্বীকৃতি দিয়ে ইউনেস্কো নিজেই গর্বিত হয়েছে।

জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের আবেদন চিরদিনের এবং তা কখনও শেষ হবার নয়। কারণ এর মধ্য দিয়েই মুক্তিকামী বাঙালির আশার প্রতিফলন ঘটেছিল।

Denmark-lig01

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিসহ উপস্থিত ছিলেন- ডেনমার্ক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুর রহমান, গোলাম কিবরিয়া শামীম, মো. সেলিম, কার্যকরী কমিটির সদস্য মোসাদ্দিকুর রহমান রাসেল, রনি, ওমর, আমির জীবন, ফজলে রাব্বি, সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান, তাসবির হোসেন, মাঞ্জুর আহমেদ মামুন তারিফ লিমন, সুজন হুসাইন।

এছাড়া মনসর আহমেদ, মো. ইউসুফ, মাঞ্জুর রাহমান, মাসুম বিল্লাহ, শাওন রহমান, সাইদুর রহমান, নাজমুল ইসলাম, আরিফুল ইসলাম, হাসান শাহীন, তুহীন, আরিফুল হক আরিফ, আজাদুর রহমান, রাজ্জাক, নাজমুল হোসেন, দোলনসহ ডেনমার্ক যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

(টুডে সংবাদ/তমাল)
প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com