শিশুদের কুরআন তেলাওয়াত শুনে মুগ্ধ মাশরাফি

স্পোর্টস ডেস্ক : সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ আজ (রোববার) খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। ক্রিকেটের ছোট এই সংস্করণ থেকে অবসরে যাওয়া মাশরাফি ব্যস্ত ঢাকা লিগ নিয়ে। তবে এই ব্যস্ততার মাঝেও টাইগারদের ওয়ানডে অধিনায়ক গিয়েছিলেন হিফজুল কোরআন প্রতিযোগিতায় জয়ীদের হাতে পদক তুলে দিতে। সেখানে শিশুদের মুখে কুরআন তেলাওয়াত শুনে মুগ্ধ এই ওয়ানডে অধিনায়ক।

‘জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০১৮’ এর জয়ীদের হাতে পদক তুলে দিয়ে টাইগার এই তারকা বলেন, ‘আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের হাফেজরা জয়ী হলে দেশ জয়ী হয়।’

মাত্র কয়েকদিন আগে ওমরাহ পালন করা মাশরাফি কোরআন শিক্ষার যে কোনো অনুষ্ঠানে ডাকলেই সাড়া দেবেন বলেও জানান। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ নাম তুলে ধরতে শিশু হাফেজ ও কারিদের অনুপ্রাণিত করেন এই অধিনায়ক।

গত বছরের ডিসেম্বরে আহলুল হুফফাজ ফাউন্ডেশনের আয়োজনে প্রায় ছয় হাজার শিশু হাফেজের অংশগ্রহণে দেশব্যাপী শুরু হয় ‘জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৮’। শনিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রতিযোগিতার তিন বিভাগের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। মাত্র ৮৬ দিনে কোরআন মুখস্থ করা কক্সবাজারের ১২ বছর বয়সী হাফেজ ইয়াসির আরাফাতের হাতে পদক তুলে দেন মাশরাফি।

এছাড়া ৩০ পারা গ্রুপে বিজয়ী মুস্তাকিম বিল্লাহ, সান আনির জামান, ওমর ফারুক, সাফওয়ান ও রুহুল আমিন, ১০ পারা গ্রুপে সিফাতুল্লাহ মোজাহিদ, ফাহমিদুল হাসান, মো. নাঈম, ইসমাঈল সাবিত ও মো. হুজাইফাকে পুরস্কৃত করেন মাশরাফিসহ অনুষ্ঠানের অতিথিরা।

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com