জাবিতে ভর্তি হতে এসে শ্রীঘরে শিক্ষার্থী

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক  (সম্মান) শ্রেণীতে  ভর্তি হতে এসে জালিয়াতির অভিযোগে ২ জন শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েেছ।

সোমবার (২০ নভেম্বর) ভর্তি হতে এসে নিজ নিজ বিভাগে হাতের লেখা পরীক্ষা করলে তাতে মিল না পাওয়ায় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- বরিশালের বোয়ালিয়া থানার বাকেরগঞ্জ গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নোমানুল হক রিমন। অপরজন নেত্রকোনা জেলার নকুল চন্দ্র দেবনাথের ছেলে সীমান্ত দেবনাথ।

রিমন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদে (সি ইউনিট) ২৪তম স্থান লাভ করে জার্নলিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে আসেন। অপরদিকে সীমান্ত দেবনাথ বিজনেস স্টাডিজ অনুষদে (ই ইউনিট) ১১৬তম হয়ে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে ভর্তি হতে আসেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, আটককৃতরা সাক্ষাৎকারে ধরা না খেলেও সংশ্লিষ্ট বিভাগগুলো তাদের হাতের লেখা যাচাই করলে উত্তরপত্রের সঙ্গে লেখার অমিল পাওয়ায় তাদেরকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জালিয়াতির কথা স্বীকার করে। জালিয়াতির মামলা দিয়ে তাদেরকে আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সাক্ষাৎকার দিতে আসার সময় একই অভিযাগে তিনদিনে ১৪ জনকে আটক করে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।