রাস্তা-ফুটপাত বন্ধে ব্যাপক ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিমানবন্দর এলাকার রাস্তায় বাস থেকে নেমেও ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। পুলিশের হাকডাকে লাইন ধরে আশকোনা হজক্যাম্পের সড়কে ঢুকতে হচ্ছে যাত্রী ও পথচারীদের। মূল সড়কে সাধারণকে যেতে দেয়া হচ্ছে না।

সাবিনা আক্তার উত্তরার এটি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়ে। বেলা ৩টার পর বসুন্ধরা বাসার উদ্দেশে রওনা হয়, কিন্তু রাস্তা বন্ধ। বাসা থেকে নিতে আসা প্রাইভেটকারটি খিলক্ষেতের উল্টো সড়কে আটকা, উত্তরা জসীম উদদীন সড়ক পর্যন্ত হেঁটে এসে গোল চত্বরের সামনে দাঁড়িয়েছে তার গাড়ি। কী রাস্তা, কী ফুটপাত হাঁটার উপায় পর্যন্ত নেই।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে নেতাকর্মীদের ঢল নামে বিমানবন্দর-বিশ্বরোড মহাসড়কে। ফলে বিমানবন্দর যাওয়ার সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট।

টানা ৯৪ দিন দেশের বাইরে অবস্থান শেষে গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই দেশে ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার বিকেল ৫টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী বিমানটি। আর খালেদা জিয়ার গাড়িবহর বিমানবন্দরের সামনের সড়কে আসে সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে।

বাস-ট্রাক, মোটরসাইকেলবহর আর মিছিলে মিছিলে সড়ক যেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দখলে। ট্রাফিক পুলিশকে নিরূপায় অবস্থান করতে দেখা যায় মূল সড়কে।

(টুডে সংবাদ/তমাল)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com