পরমব্রতের কণ্ঠে ভুবন মাঝির গান (ভিডিও)

শিল্প বিনোদন: সরকারি অনুদানে ফাখরুল আরেফিন খান নির্মাণ করেছেন ‘ভুবন মাঝি’ নামের চলচ্চিত্র। মুক্তিযুদ্ধভিত্তিক ছবিটি এরই মধ্যে সেন্সর সনদপত্র লাভ করেছে। চলছে মুক্তির অপেক্ষা। পরিচালক জাগো নিউজকে জানিয়েছেন মার্চের প্রথম সপ্তাহেই মুক্তি পাবে ছবিটি।

এদিকে সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবিটির গান। বেশ প্রশংসিত হচ্ছে গানগুলো। তারমধ্যে আলাদা করে আলোচনায় এসেছে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের গাওয়া গানটি। ‘পদ্মা নদীর নৌকা ভিড়ল হুগলী নদীর চরে/ বাড়ির কাছে আরশিনগর পড়শি বসত করে’ শিরোনামের গানটিতে দুই বাংলার মিলেমিশে থাকার গল্পই যেন ফুটে উঠেছে। গানটির কথা লিখেছেন আকাশ চক্রবর্তী। সুর ও সংগীতায়োজন করেছেন ‘দোহার’ ব্যান্ডের সদস্য কালিকা প্রসাদ। গানটি দুই বাংলাতেই বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে।

গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি ‘ভুবন মাঝি’ ছবিতে প্রধান চরিত্র ‘নহির’র ভূমিকায় অভিনয়ও করেছেন পরমব্রত। এছাড়া অন্য অভিনয় শিল্পীরা হলেন অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, মামুনুর রশীদ, নওশাবা, সুষমা সরকার  প্রমুখ।

প্রসঙ্গত, ছবিটিতে রয়েছে মোট ছয়টি গান। এর মধ্যে চারটি মৌলিক এবং ‍দুটো পুরনো গান নতুন করে তৈরি করা হয়েছে। তার চারটি গানের সুর-সংগীত পরিচালনা করেছেন কালিকা প্রসাদ।

তারমধ্যে ‘আমি তোমারই’ শিরোনামের গানটি এরইমধ্যে বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এই গানে কণ্ঠ দিয়েছেন সপ্তর্ষি ভৌমিক। গানটির সুরকার ও গীতিকার কালিকা প্রসাদ। আর সপ্তর্ষি ভৌমিকের লেখা ও মঞ্জুর বিপুলের সুর করা ‘আমি বোতলে পুরেছি কান্না’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন বুশরা শাহরিয়ার।

দেখুন পরমব্রত’র গাওয়া গানের ভিডিও :

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com