হ্যাকার হামলায় কংগ্রেসের গোটা সার্ভারই বিধ্বস্ত

42

আন্তর্জাতিক ডেস্ক : শুধু ভারতীয় জাতীয় কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট নয়, তার ই-মেইল অ্যাকাউন্ট, কংগ্রেসের টুইটার পেজ, কংগ্রেসের ওয়েবসাইট এবং সার্ভার হ্যাক হয়ে গেছে। বৃহস্পতিবার কংগ্রেসের উদ্ধৃতি দিয়ে আনন্দবাজার এ খবর জানিয়েছে।

কেন্দ্রীয় সরকারের নির্দেশে রাহুল গান্ধীর এবং কংগ্রেসের টুইটার, মেইল ও ওয়েবসাইট হ্যাকের ঘটনার তদন্ত শুরু হয়েছে। বুধবার রাতে বিষয়টি প্রথম সামনে আসে। রাহুল গান্ধীর টুইটার পেজে আচমকা একের পর এক অশ্লীল টুইট ভেসে উঠতে শুরু করে। তাতে রাহুল, কংগ্রেস এবং গান্ধী পরিবারের প্রতি কুরুচিকর আক্রমণ ছিল।

কংগ্রেস জানায়, দলের সহ-সভাপতির টুইটার অ্যাকাউন্টটি হ্যাকারদের কবলে পড়েছে। বৃহস্পতিবার জানা গেছে, শুধু দলের রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট নয়, কংগ্রেসের গোটা তথ্য তথ্যপ্রযুক্তি বিভাগই হ্যাকারদের কবলে পড়েছে। তারা কংগ্রেসের সার্ভারেও হানা দিয়েছে।

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন, বিষয়টি সম্পর্কে জানার সঙ্গে সঙ্গেই আমি কংগ্রেসের তথ্যপ্রযুক্তি সংক্রান্ত বিষয়ের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে কথা বলেছি। টুইটার কর্তৃপক্ষকে অশ্লীল টুইটগুলি সরিয়ে দেয়ার নির্দেশও দিয়েছি।

কংগ্রেসের অভিযোগ, রাহুল গান্ধীর ও দলের টুইটার, মেইল, ওয়েবসাইট ও সার্ভারে এই হ্যাকার হানার সুযোগ আসলে তৈরি করে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে কংগ্রেস আইনি পদক্ষেপ নিলেও বিষয়টি সংসদে উত্থাপন না করার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com