অ্যাশেজেও অনুষ্ঠিত হবে দিবা-রাত্রির টেস্ট!

19

স্পোর্টস ডেস্ক : আভিজাত্য, কৌলিন্য ও মর্যাদায় যে কোনো টুর্নামেন্টের চেয়ে বেশ ওপরে অ্যাশেজ সিরিজ। চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের এই মহারণে এবার যুক্ত হতে যাচ্ছে দিবা-রাত্রির টেস্ট। আগামী বছর ঐতিহ্যবাহী এই অ্যাশেজের একটি টেস্ট হতে পারে দিবা-রাত্রির।

এমনটাই পরিকল্পনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার আগামী বছরের অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে গ্যাবায়। আর এই টেস্ট দিয়েই অ্যাশেজে পথচলা শুরু হতে পারে গোলাপি বল ও কৃত্তিম আলোর দিবা-রাত্রির টেস্ট।

গেল বছরের নভেম্বরে অস্ট্রেলিয়াতেই ক্রিকেট ইতিহাসের প্রথম দিবা রাত্রির টেস্ট অনুষ্ঠিত হয়েছে। সেই ম্যাচেও মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। আর চলতি বছরে আরও দুটি দিবা-রাত্রির টেস্ট দেখে ক্রিকেট বিশ্ব; যার একটিতে সংযুক্ত আরব আমিরাতে মুখোমুখি হয় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। আর অন্যটিতে কদিন আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে সফরকারী দক্ষিণ আফ্রিকা।

তবে এখনই কিছু নিশ্চিত নয়। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ঐতিহ্যবাহী অ্যাশেজে তারা প্রথমবারের মত দিবারাত্রির টেস্ট আয়োজন করার বিষয়ে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে আলোচনা চালাচ্ছে।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com