জেলা পরিষদ নির্বাচন, কুমিল্লায় ৩ পদে ৭৬ জনের মনোনয়নপত্র দাখিল

000000000

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭৬ জন প্রার্থী। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বৃহস্পতিবার পর্যন্ত চেয়ারম্যান পদে দুইজন এবং সংরক্ষিত নারী ওয়ার্ডের ১০ জন ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৬৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে সংরক্ষিত ১টি ওয়ার্ড ও সাধারণ তিনটিসহ ৪টি ওয়ার্ডে একজন করে প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় দুইজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তারা হলেন, দল সমর্থিত জেলার বরুড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক নৌ-বাহিনী প্রধান রিয়ার এডমিরাল মো. আবু তাহের এবং দলের বিদ্রোহী প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন।

অপরদিকে সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে ১০ জন, সাধারণ সদস্য পদে ৬৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে সংরক্ষিত ৫নং ওয়ার্ডে (সদর দক্ষিণ, নাঙ্গলকোট ও চৌদ্দগ্রাম) সালমা আক্তার, সাধারণ সদস্য পদে ৮নং ওয়ার্ডে (আদর্শ সদর) মহানগর আওয়ামীলীগ নেতা আবদুল্লাহ আল-মাহমুদ সহিদ, ১১নং ওয়ার্ডে (মনোহরগঞ্জ) আবদুল কাইয়ূম চৌধুরী ও ১৫নং ওয়ার্ডে (চৌদ্দগ্রাম) ফারুক আহমেদ এককভাবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এ ৪টি ওয়ার্ডের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন বলে নির্বাচন কমিশন সূত্র জানায়।

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন