এক ওভারে ছয় ছক্কা!

000000000

স্পোর্টস ডেস্ক : এক ওভারের ছয় বলে ছয় ছক্কা! এ যেন যুবরাজ ফিরে এলেন কলকাতায়। স্থানীয় এক টুর্নামেন্টে এক ওভারে ছয় ছক্কা মেরেছেন সাগর মিশ্রা। পশ্চিম রেলওয়ের হয়ে টাইম শিল্ডে খেলতে নেমেছিলেন তিনি। তারই দ্বিতীয় দিন এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে নজরে চলে এলেন মিশ্রা।

অভাব অনটনের কারণে সাগর একটা সময় ভেবেছিলেন খেলাই ছেড়ে দেবেন। পরিবারের ছোট্ট মুদি দোকানে চলছিল না সংসার। তার উপর ক্রিকেট খেলার খরচ; কিন্তু সাগরের বাবা-মা ছেলের খেলাকে হারিয়ে যেতে দেননি। যার ফলও পেলেন হাতে নাতে। ছয় ছক্কা হাঁকিয়ে সেই কষ্টের জীবনকে যেন স্বীকৃতি দিলেন তিনি।

আরসিএফ-এর বিরুদ্ধে অফ স্পিনার তুষার কুমারের ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে টুর্নামেন্টের ইতিহাসেও রেকর্ড গড়ে ফেললেন সাগর। যদিও গত বছরই প্রথম শ্রেণির ক্রিকেটে মুম্বাইয়ের বিপক্ষে রেলের হয়ে ১১ বলে নয়টি ছক্কা হাঁকিয়েছিলেন এই বাঁ-হাতি। যদিও নিজেকে অল-রাউন্ডার হিসেবে ভাবতেই বেশি ভালবাসেন তিনি। বলেন, ‘আমি একজন অল-রাউন্ডার। পাঁচ-ছয়ে ব্যাট করি। আমার এখনও অনেক উন্নতি করতে হবে। যে সময় আমি ব্যাট করি তখন ফিল্ডাররা ছড়িয়ে পরে। আমাকে শিখতে হবে কী ভাবে সেই মাঠকে ফাঁকা করতে হয়।’

কিন্তু এদিন চার নম্বরে ব্যাট করতে পাঠানো হয়েছিল তাকে। বলেন, ‘আমি এদিন ওপরের দিকে ব্যাট করতে এসেছিলাম। ওদের বাঁ-হাতি স্পিনাররা দারুণ বল করছিল। যে কারণে আমাকে ওপরে ব্যাট করতে পাঠানো হয়েছিল। আমি আমার স্বাভাবিক খেলাটাই খেলেছিলাম। একটা খারাপ লাগা সেঞ্চুরিটা করতে পারলাম না।’

শুধু তাই নয় এই ঝোড়ো ব্যাটিংয়ের সময় তার পায়ে টান ধরেছিল এতটাই যে ব্যাট করাই মুশকিল হয়ে পড়ছিল। পরপর পাঁচটি ছক্কা হাঁকানোর পর সেটা আরও বেড়ে যায়। মাঠে শুয়ে পড়েছিলাম। লেবুর শরবত খেয়ে আবারও ব্যাট করতে শুরু করি। কুমারে আমার পায়েই ছয় নম্বর বলটা করেছিল।  সেটা মিড উইকেটের উপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠাতে পেরেছিলাম।’ ছয় ছক্কা হজম করে বোলারই পিঠ চাপড়ে দিয়েছিল সাগরের।

এখন  ২৩ বছরের সাগরের আশা রেলওয়ের নির্বাচকরা তার এই খেলা দেখে উদ্বুদ্ধ হবেন। আর তাকে রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ দেবেন। এই খেলাই যদি আইপিএল-এর দরজা খুলে দেয়! সেই স্বপ্নও দেখতে শুরু করেছেন সাগর। নয় বছর আগেই যুবরাজ সিং এক ওভারে ছয়টি ছক্কা মারেন।

(টুডে সংবাদ/তমাল)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন