ডিএসইতে লেনদেন আটশ কোটি টাকা

000000000

অর্থ বাণিজ্য ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিন শেষে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর বাড়ার পাশাপাশি বেড়েছে টাকার অঙ্কে লেনদেনেও।

এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৮০০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮২৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৮৭ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ডিএসইএস ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৮০৩ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট, যা আগের দিনের চেয়ে ১৭৩ কোটি টাকা বেশি। বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৩০ কোটি টাকা।

ডিএসইতে মোট ৩২৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত আছে ৫১টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৩৫ পয়েন্ট বেড়ে ৯ হাজার ২৩ তে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৯৩ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৬৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৪৫ পয়েন্টে, সিএসপিআই সূচক ৬২ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৮৪০ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৫৯ লাখ টাকা। সিএসইতে মোট ২৫৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত আছে ৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.comভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন