শীতের মধ্যে কম গতিতে খুবই সাবধানে চালকদের গাড়ি চালানোর পরামর্শ দিলেন ওবায়দুল কাদের

58

টুডে সংবাদ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শীতকালে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া থাকে তাই এমন পরিবেশে গাড়ি গতিসীমা কম রেখে গাড়ির চালাতে চালকদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, সড়ক দুর্ঘটনা নির্মূল করতে হলে সকলের সহযোগীতা প্রয়োজন। কুয়াশার সময় দুর্ঘটনা বেশি হয়। তাই এই সময় গাড়ির গতি নিয়ন্ত্রণ করা দরকার। গাড়ির গতি নিয়ন্ত্রন করতে গাড়ির মালিক ও ড্রাইভারদের সহযোগীতা প্রয়োজন।
ওবায়দুল কাদের আজ বৃহষ্পতিবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের সাফল্য ও গৌরবের ২৪ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
নিরাপদ সড়ক চাই আন্দোলনের ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসানুল হক কামালের সভাপতিত্বে সভায় এক্সিডেন্ট রিসার্চ ইনিস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
সড়ক পরিবহন মন্ত্রী বলেন, আমাদের দেশের গাড়ির ড্রাইভার ও পথচারি উভয়ের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। আর এই ড্রাইভারা যেমন বেপরোয়া, পথচারিরাও ঠিক তেমনিই বেপরোয়া। তাই ড্রাইভারদের যেমন সচেতন হয়ে গাড়ি চালাতে হবে, তেমনি পথচারিদের সচেতন ভাবে রাস্তা পারাপার হতে হবে। সড়ক যেন নিরাপদ ও পরিচ্ছন্ন হয় সে জন্য সকলের সহযোগিতা দরকার।
ওবায়দুল কাদের বলেন, মানুষ সচেতন হলে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব।
অ্যাপসভিত্তিক ট্যাক্সিক্যাব সেবা চালু করতে সড়ক পরিবহন সংস্থা বিআরটিএকে নির্দেশ দিয়ে তিনি বলেন, সড়ক যোগাযোগ সহজ করতে সরকার নানা চেষ্টা করছে। ঢাকায় মেট্রোরেল স্থাপন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পাশাপাশি যখন নানা প্রকল্প চলছে তখন উবারের মতো ডিজিটাল সেবা বন্ধ করে দেয়া মানুষের ভোগান্তি বাড়াবে।
তিনি বলেন, একদিকে ডিজিটাল বাংলাদেশ চাই, অন্যদিকে উবারের ডিজিটাল সেবা বন্ধ করে দেয়া দ্বিচারিতা। এটা হতে পারে না। এ বিষয়ে আমি বিআরটিএকে দ্রুত সিদ্ধান্ত নিতে বলবো।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com