আওয়ামী লীগ পাল্টে ফেলেছে স্বাধীনতার প্রকৃত রূপ : মাহবুবুর

56

টুডে সংবাদ ডেস্ক : “গণতন্ত্রের উদ্দেশ্য হচ্ছে মানুষের সমান সুযোগ থাকবে, যেখানে মানুষ কথা বলতে পারবে, প্রাণখুলে হাসতে পারবে, রাজনৈতিক কর্মকাণ্ড করতে পারবে। মা তার ছেলেকে ভালোবাসতে পারবে, ছেলে তার মাকে ভালোবাসতে পারবে। কিন্তু আজ বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। স্বাধীনতার প্রকৃত রূপ আজ পাল্টে ফেলেছে আওয়ামী লীগ সরকার।”

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় ঝালকাঠিতে জেলা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

মাহবুবুর বলেন, “পশ্চিম পাকিস্তান আমাদের ওপর নির্যাতন করেছিল, নিপিড়ন করেছিল, মুখের ভাষা কেড়ে নিয়েছিল, এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। কিন্তু আজ স্বাধীনতার যে রূপ দেখছি, তা ক্ষমা করা যায় না। বর্তমান সরকার আমাদের সঙ্গে পাকিস্তানের মতো আচরণ করছে।” ১৪৪ ধারা জারি ও পুলিশি বাধার কারণে জেলার রাজাপুরে বিএনপি নেতা ব্যারিস্টার শাহজাহান ওমরের বাসভবনে ঘরোয়াভাবে সম্মেলন করেছে দলটি। সেখানেও পুলিশ বাসাটি ঘিরে রাখে। সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতারা সভায় বাধার প্রতিবাদসহ সরকারের কঠোর সমালোচনা করেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবদীন বলেন, “গণতন্ত্র আজকে বন্দি হয়ে আছে। এমন একটি জায়গায় আজ গণতন্ত্র বন্দি, যেখানে স্বাধীনতা যুদ্ধের নয় নম্বরের সাব সেক্টর কমান্ডারের বাসভবন। এখান থেকেই আজ প্রতিজ্ঞা করতে হবে, যারা গণতন্ত্র হত্যা করেছে, ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে, তাদের ক্ষমতা থেকে সরাতে হবে।”

ঝালকাঠি জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সাবেক বিমান বাহিনী প্রধান ও বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর (বীর-উত্তম), যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মো. ফারুক আহম্মেদ, জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, নলছিটি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিম গাজী, পৌর বিএনপির সভাপতি মজিবুর রহমান এবং রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ।

সম্মেলনে মোসত্মফা কামাল মন্টুকে জেলা বিএনপির সভাপতি ও মনিরুল ইসলাম নুপুরকে সাধারণ সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এর আগে ঝালকাঠি কলেজমোড়ের অতিথি কমিউনিটি সেন্টারে সম্মেলন ও কাউন্সিল অধিবেশ অনুষ্ঠানের কথা থাকলেও তিন পক্ষ  একই স্থানে সভা সমাবেশ আহ্বান করায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com