উবারের ব্যাপারে যৌক্তিক সমাধান মিলবে, সেতুমন্ত্রী

000000000

নিউজ ডেস্ক : ঢাকায় স্মার্টফোন অ্যাপ্লিকেশন (অ্যাপ) নির্ভর ট্যাক্সি পরিবহন সেবা উবারের সঙ্গে সরকারের যৌক্তিক ও বাস্তবসম্মত সমাধান অবশ্যই হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘বিআরটিএর সঙ্গে তাদের যে ঝামেলা তৈরি হয়েছিল, আমি তা বন্ধ করেছি। এ ব্যাপারে আলাপ-আলোচনা করে সিস্টেমের মধ্যে নিয়ে আসার জন্য বলা হয়েছে।’

জাতীয় প্রেসক্লাবে আজ (বৃহস্পতিবার) ‘নিরাপদ সড়ক চাই’র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, উবারকে নিরুৎসাহিত করা ঠিক হবে না। তাহলে আমাদের গণপরিবহনের সংকট হবে। আমরা বলছি ডিজিটাল বাংলাদেশ। আবার দেশে নতুন কোনো প্রযুক্তি এলে তাকে নিরুৎসাহিত করা হবে দ্বিচারিতা, স্ববিরোধী। এ নিয়ে ইতোমধ্যে বিআরটিএ এক দফা বৈঠক করেছে। এ ব্যাপারে যৌক্তিক ও বাস্তবসম্মত সমাধান চাই আমি।

গত ২২ নভেম্বর যুক্তরাষ্ট্রের অনলাইনভিত্তিক পরিবহন সেবাদাতা নেটওয়ার্ক উবার বাংলাদেশে তাদের সেবা চালু করে। এরই মধ্যে রাজধানী ঢাকায় স্মার্টফোন অ্যাপভিত্তিক এই ট্যাক্সিসেবাকে অবৈধ ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিআরটিএ। গত ২৫ নভেম্বর এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিআরটিএর পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. নুরুল ইসলামের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশ করা হয়।

(টুডে সংবাদ/উদয়া)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন