উবারের সঙ্গে যৌক্তিক ও বাস্তবসম্মত সমাধান হবে

kadar

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেও বলেছেন, ঢাকায় অ্যাপ নির্ভর ট্যাক্সি পরিবহনসেবা উবারের সঙ্গে সরকারের যৌক্তিক ও বাস্তবসম্মত সমাধান অবশ্যই হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘নিরাপদ সড়ক চাই’র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিআরটিএর সঙ্গে তাদের যে ঝামেলা তৈরি হয়েছিল, আমি এটা বন্ধ করেছি। এ ব্যাপারে আলাপ-আলোচনা করতে সিস্টেমের মধ্যে নিয়ে আসুন।

মন্ত্রী বলেন, সড়ক যোগাযোগ সহজ করতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। ঢাকায় মেট্রোরেল স্থাপন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পাশাপাশি যখন নানা প্রকল্প চলছে তখন উবারের মতো ডিজিটাল সেবা বন্ধ করে দিলে মানুষের ভোগান্তি বাড়বে।

গেলো ২২ নভেম্বর অ্যাপসভিত্তিক ট্যাক্সিক্যাব সেবা উবার চালু হয়। কিন্তু দু’দিন পরই বিআরটিএ গণমাধ্যমে বিজ্ঞপ্তিতে জানায়, উবারের ট্যাক্সিক্যাব সেবা অবৈধ। কারণ তাদের কাছ থেকে অনুমতি নেয়নি সেবাদাতা প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসে স্মার্টফোন অ্যাপসভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান ‘উবার’। তবে সে বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়নি। (টুডেসংবাদ/এআরএ)