কুলপ্যাড ‘নোট ৩এস’ এবং ‘মেগা ৩’ উন্মোচিত হল ভারতে

20

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : সম্প্রতি স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠান কুলপ্যাড তাদের ‘কুলপ্যাড নোট ৩এস’ এবং ‘কুলপ্যাড মেগা ৩’ স্মার্টফোন দুটি ভারতের প্রযুক্তি বাজারে উন্মোচন করেছে। উল্লেখ্য, কুলপ্যাড মেগা ৩ স্মার্টফোনটিতে ব্যবহারকারীরা একইসঙ্গে তিনটি সিম ব্যবহার করতে পারবেন।

কুলপ্যাড নোট ৩এস ডিভাইসটিতে রয়েছে ২.৫ডি গ্লাস সমৃদ্ধ একটি ৫.৫ ইঞ্চি আকারের ৭২০পি ডিসপ্লে প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১৫ প্রসেসর, ৩ গিগাবাইট র‍্যাম, ৩২ গিগাবাইট এক্সপ্যান্ডেবল স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ডুয়েল সিম, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ২ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো। যদিও স্মার্টফোনটিতে প্রতিষ্ঠানটি অ্যান্ড্রয়েডের উপরে তাদের নিজস্ব কুল ইউআই ৮.০ ইউজার ইন্টারফেস ব্যবহার করেছে।

অন্যদিকে কুলপ্যাড মেগা ৩ ডিভাইসটিতে রয়েছে একটি ৫.৫ ইঞ্চি আকারে ৭২০পি ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক এমটি৬৭৩৭ প্রসেসর, ২ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট এক্সপ্যান্ডেবল স্টোরেজ, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা, তিনটি সিম সাপোর্ট, ৩ হাজার ৫০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি ইউনিট এবং অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো।

ভারতের বাজারে কুলপ্যাড নোট ৩এস এবং কুলপ্যাড মেগা ৩ ডিভাইস দুটি বিক্রি হচ্ছে যথাক্রমে প্রায় ৯ হাজার ৯৯৯ এবং ৬ হাজার ৯৯৯ রুপিতে।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com