ভারতে উন্মোচিত হল আসুসের ‘জেনফোন ৩ ডিলাক্স এবং আলট্রা’

19

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠান আসুস ভারতে সম্প্রতি তাদের জেনফোন ৩ ডিলাক্স এবং জেনফোন ৩ আলট্রা স্মার্টফোন দুটি উন্মোচন করেছে। পূর্বে প্রতিষ্ঠানটি ভারতের প্রযুক্তি বাজারে তাদের আসুস জেনফোন ৩ এবং জেনফোন ৩ ম্যাক্স স্মার্টফোন দুটি উন্মোচিত করেছিল।

 

জেনফোন ৩ ডিলাক্স স্মার্টফোনটি বর্তমানে প্রতিষ্ঠানটির একটি ফ্ল্যাগশিপ ডিভাইস এবং এটি ভারতে বর্তমানে দুটি কনফিগারেশনে পাওয়া যাবে। একটি হচ্ছে স্ন্যাপড্রাগন ৮২০ ও ৬৪ গিগাবাইটের অন-বোর্ড স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং অপরটিতে থাকছে স্ন্যাপড্রাগন ৮২১ ও ২৫৬ গিগাবাইট অন-বোর্ড স্টোরেজ। স্মার্টফোনটির দুটি ভ্যারিয়েন্টেই থাকছে ৫ গিগাবাইট র‍্যাম। র‍্যাম ছাড়াও স্মার্টফোন দুটিতে আরও যে সকল স্পেসিফিকেশনে সাদৃশ্য আছে সেগুলো হচ্ছে ৫.৭ ইঞ্চি আকারের ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে, এফ/২.০ অ্যাপারচার ও ৪-এক্সিস ওআইএস সুবিধা সম্পন্ন ২৩ মেগাপিক্সেল সনি আইএমএক্স৩১৮ রিয়ার ক্যামেরা ইউনিট, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং শুটার, ফিঙ্গারপ্রিন্ট সাপোর্ট, ডুয়েল সিম সুবিধা, ৩ হাজার মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার একটি ব্যাটারি ইউনিট, কুইক চার্জ ৩.০ প্রযুক্তি এবং অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম। যদিও ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েডের উপর আসুসের জনপ্রিয় জেনইউআই ৩.০ দেখতে পাবেন।

অন্যদিকে জেনফোন ৩ আলট্রা ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে একটি ৬.৮ ইঞ্চি আকারের ফুল এইচডি আইপিএস ডিসপ্লে প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫২ প্রসেসর, ৪ গিগাবাইট র‍্যাম, এফ/২.০ অ্যাপারচার ও ৪-এক্সিস ওআইএস সুবিধা সম্পন্ন ২৩ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৩১৮ রিয়ার ক্যামেরা ইউনিট, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং শুটার, ফিঙ্গারপ্রিন্ট সাপোর্ট, ডুয়েল সিম সুবিধা, ৪ হাজার ৬০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার একটি ব্যাটারি ইউনিট, কুইক চার্জ ৩.০ প্রযুক্তি, রিভার্স চার্জিং প্রযুক্তি এবং জেনইউআই ৩.০ সমৃদ্ধ অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম।

ভারতের বাজারে জেনফোন ৩ ডিলাক্স স্মার্টফোনটির স্ন্যাপড্রাগন ৮২০ ভ্যারিয়েন্টটি বিক্রি হচ্ছে প্রায় ৪৯ হাজার ৯৯৯ রুপিতে এবং স্ন্যাপড্রাগন ৮২১ ভ্যারিয়েন্টটি কেনার জন্য প্রযুক্তি প্রেমীদের খরচ করতে হচ্ছে প্রায় ৬২ হাজার ৯৯৯ রুপি! অন্যদিকে জেনফোন ৩ আলট্রা ডিভাইসটির মূল্য রাখা হচ্ছে প্রায় ৪৯ হাজার ৯৯৯ রুপির মতো।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com