অফলাইনেও দেখা যাবে নেটফ্লিক্সের ভিডিও

18

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : নেটফ্লিক্স ব্যবহারকারীরা এখন থেকে তাদের ভালোলাগার ভিডিওগুলো অফলাইনের দেখার জন্যে কোন রকম বাড়তি খরচ ছাড়াই তাদের আইফোন, আইপ্যাড বা অ্যান্ড্রয়েড ডিভাইসে সংরক্ষণ করতে পারবেন। তবে ইউটিউবের মতো নেটফ্লিক্সেও অফলাইনের জন্য ভিডিও সংরক্ষণের ক্ষেত্রে কিছু কিছু ভিডিও এই সুবিধার আওতায় থাকবে না।

চমৎকার এই সুবিধাটি নেটফ্লিক্সে যোগ হওয়ায় বর্তমানে ব্যবহারকারীরা তাদের প্রিয় অনুষ্ঠানগুলো এমন সময়ের জন্য তাদের স্মার্ট ডিভাইসে সংরক্ষণ করতে পারবেন যখন তারা সরাসরি স্ট্রিমিংযোগ্য নেটওয়ার্কের বাইরে থাকবে। প্রতিষ্ঠানটি তাদের ব্যবহারকারীদের জন্য ইতোমধ্যেই তাদের নিজস্ব কিছু প্রোগ্রাম অফলাইনে ডাউনলোড করার জন্য উন্মুক্ত করে দিয়েছে। জনপ্রিয় এসব প্রোগ্রামের মধ্যে রয়েছে ‘স্ট্রেঞ্জার থিংগস’, ‘অরেঞ্জ ইজ দা নিউ ব্ল্যাক’ এবং ‘মাস্টার অব নান’ ইত্যাদি।

নতুন এই সুবিধাটি উপভোগ করার জন্য একজন ব্যবহারকারীকে শুধুমাত্র নেটফ্লিক্সের অ্যাপলিকেশন থেকে পছন্দসই ভিডিওটি ওপেন করে নতুন যুক্ত হওয়া ‘ডাউনলোড’ বাটনে ট্যাপ করতে হবে। পরবর্তীতে সংরক্ষণ করা ভিডিওগুলো অ্যাপলিকেশনের নতুন “মাই ডাউনলোডস” অপশন থেকে ব্যবহারকারীরা সহজেই দেখতে পাবেন।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com