ড. এনামুল হক ও জিয়াউদ্দিনের মনোনয়নপত্র দাখিল

shylet20161130221659

জেলা প্রতিনিধি : জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের প্রথমদিনে সিলেটে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুই চেয়ারম্যান প্রার্থী। বুধবার চেয়ারম্যান পদে ড. এনামুল হক সর্দার ও জিয়াউদ্দিন লালা মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া প্রথমদিনে সংরক্ষিত নারী সদস্য পদে ১১জন ও সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আজিজুল ইসলাম।

চেয়ারম্যানপদে মনোনয়নপত্র জামদানকারী এনামুল হক সর্দার শিক্ষাবিদ ও উদ্যাক্তা। নাগরিক কমিটির ব্যানারে তিনি প্রার্থী হয়েছেন। অপরদিকে জিয়াউদ্দিন লালা আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন।

১৯৭২ সালে বৃহত্তর সিলেট ছাত্রলীগের সভাপতি জিয়াউদ্দিন আহমদ লালা দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। লালা সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন। দলীয় সমর্থন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র জমা দেন।

বুধবার সকাল থেকে প্রার্থীরা সিলেট আঞ্চলিক সার্ভার স্টেশনে জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, নতুন কাঠামোর এই নির্বাচনে সিলেটে চেয়ারম্যান পদে চারজন, সাধারণ সদস্যের ১৫ পদে ১১৭ জন এবং সংরক্ষিত নারী সদস্যের পাঁচটি পদের জন্য ২৬টি মনোনয়পত্র সংগ্রহ করা হয়েছে। নির্বাচনে এক হাজার ৩৪৩ জন ভোটার ২৮ ডিসেম্বর নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন।

এই নির্বাচনে সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা ২১ সদস্যের পরিষদ নির্বাচিত করবেন। আগামিকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন