অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা, প্রতি আসনে ৫৩ প্রার্থীর লড়াই

comilla-university-pic20161130214901

কামরুল হাসান খাঁন : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২ ও ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কুবির ৩টি ইউনিটের ১৯টি বিষয়ে একহাজার ৫০টি আসনের জন্য আবেদন করেছে ৫৫ হাজার শিক্ষার্থী। তাই প্রতিটি আসনের জন্য ৫৩ জন শিক্ষার্থীকে ভর্তি যুদ্ধে নামতে হচ্ছে বলে কুবি সূত্রে জানা গেছে।

কুবি সূত্রে জানা যায়, আগামী ২ ডিসেম্বর সকালে ১৬টি ভেন্যুতে এ ইউনিট ও বিকেলে ১৪টি ভেন্যুতে বি ইউনিট এবং ৩ ডিসেম্বর ১১টি ভেন্যুতে সি ইউনিটের মোট ৫৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

ভর্তি পরীক্ষার সময় কুবি ছাত্রলীগ এবং ছাত্রদল এ বছরও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে লিপ্ত হতে পারে এ আশঙ্কায় কুবি ক্যাম্পাস ছাড়াও কোটবাড়ি এলাকায় পরীক্ষার দিন অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এ নিয়ে গত ২৮ নভেম্বর জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়েছে।

এদিকে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের সময় গুলিবিব্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের ৭ম ব্যাচের মার্কেটিং বিভাগের ছাত্র ও কবি নজরুল ইসলাম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ নিহত হওয়ার পর থেকে কুবিতে পুনরায় সংঘর্ষের আশঙ্কায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যায় কুবির প্রক্টর আইনুল হক জানান, ৫৫ সহস্রাধিক শিক্ষার্থীর ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও জানান, পরীক্ষার সময় শিক্ষার্থীদের নিরাপত্তায় কুবি ক্যাম্পাস, কোটবাড়ি এবং নগরীর ভেন্যু এলাকায় সকল প্রকার মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করতে আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে অনুরোধ করা হয়েছে।

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন লাইক দিন এবং  শেয়ার করুন