যে কফি খেতে পাগলের মতো ছোটেন কফিপ্রেমীরা

79

লাইফস্টাইল ডেস্ক : কফিপ্রেমী মানুষের সংখ্যা নেহাত কম নয়। তাই রাস্তার পাশে গড়ে উঠছে অনেক ভালো মানের কফি শপ। অনেক শপে আবার কফিকে বিশেষভাবে প্রস্তুত করা হয়। তাতে মেশানো হয় ফ্লেভারসমৃদ্ধ সিরাপ। আমেরিকার স্টারবাকস-এ আবার পাম্পকিন স্পাইস লাটে তৈরি করা হয়। কিন্তু মানুষের আগ্রহ ঘুরে-ফিরে সেই মিষ্টি কফিতেই পড়ে থাকে। আবার এতেও যেন পুরো স্বাদ মেটে না।

তবে কফিপ্রেমীদের পাগল করে দিয়েছে দক্ষিণ কোরিয়ার সিউলের এক কফি শপ। এটা কফির পরিবেশনটাই বদলে দিয়েছে। জিনিসটা সত্যিই সৃষ্টিশীল। মেরিনগু ফ্ল্যাভারের এই কফির কাপে রয়েছে স্বাভাবিক এসপ্রেসো এবং দুধ। কিন্তু কাপের ওপরটা মেরিনগুতে পরিপূর্ণ করে দেওয়া হয়।

79-1

মেরিনগু অনেকটা ক্রিমের মতো। কিন্তু ক্রিমের মতো গলে কফিতে পড়ে যায় না। যারা দুগ্ধজাত খাবার ত্যাগ করেছেন, তাদের জন্যও চিন্তার কিছু নেই। এই কফিকে বলা হচ্ছে পলস মেরিনগু ফ্যাক্টরি। এই মেরিনগু পুরোপুরি ডেইরি-ফ্রি। তা ছাড়া চাইলে দুলের বিকল্প ব্যবহার করে প্রস্তু করা হবে কফি।

79-2

যে ক্যাফেতে এই কফি পরিবেশন করা হচ্ছে তার নাম টেক-আউট ড্রইং। আগে থেকেই তারা সৃষ্টিশীল খাবার পরিবেশন করে। প্রচুর ক্রিমপূর্ণ কেক, ককটেইল পাওয়া যায় এখানে। এর নাম ‘আইসবার্গ ম্যাচিয়াটোস’। বরফকৃত দুধের ওপর এসপ্রেসো ঢেলে দেওয়া হয় এখানে।

এসপ্রেসো যেমন হয়, মেরিনগু কফি তার চেয়ে স্বাভাবিকভাবেই ভিন্ন ধাঁচের। এতে ক্যাফেইন বা চিনি অন্যান্য এসপ্রেসোর মতোই মিলবে। কিন্তু এক কাপ মেরিনগু যখন চোখের সামনে পাবেন, রীতিমতো রোমাঞ্চ অনুভব করবেন।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com