অ্যানিমাল ফার্ম পড়লে পশুদের যত্ন নিতে শিখবে শিশুরা: শিল্পা

63

শিল্প বিনোদন: সম্প্রতি ICSE-র সিলেবাসে যুক্ত হয়েছে হ্যারি পটার সিরিজ়, টিনটিন ও অ্যাসটেরিক্স। ক্লাস থ্রি থেকে এইট পর্যন্ত এগুলি পড়াতে হবে। এই নিয়ে শিল্পা শেট্টির মন্তব্য জানতে চাওয়া হলে তিনি একথা বলেন।

প্রশ্ন শুনে প্রথমে উদ্যোগের প্রশংসা করেন শিল্পা। বলেন, হ্যারি পটার, অ্যাসটেরিক্সের মতো বইগুলো শিশুদের কল্পনাশক্তি বাড়াতে সাহায্য করবে। এই পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু তারপরই গোলমাল করে ফেলেন শিল্পা। বলে বসেন, জর্জ ওরওয়েলের অ্যানিমাল ফার্মও সিলেবাসে রাখা উচিত। তাত শিশুরা পশুদের যত্ন নিতে শিখবে।

শিল্পার এই মন্তব্যের পর টুইটারে তাঁকে নিয়ে ঠাট্টা শুরু হয়ে যায়। শিল্পা শেট্টি রিভিউ নামে একটি হ্যশট্যাগও চালু হয়ে যায়। কেউ বলেছেন, ফিফটি শেডস অফ গ্রে ভালো ছবি রং করার বই। কেউ বলেছেন, দা হাঙ্গার গেমস হল করবা চউথের উপর একটি অসাধারণ বই। কেউ বলেছেন, “আমি শিশুদের থাউজ়েন্ডস স্পেলডিড সানস পড়তে বলছি। কারণ এটি সোলার সিস্টেম সম্পর্কে দারুণ শিক্ষা দেয়।”

শুধু বই নয়। সিনেমা নিয়েও জোর চর্চা শুরু হয়ে যায়। একজন মন্তব্য করেন, দা বয় ইন দা স্টাইপড পায়জামা হল একটা ছেলের গল্প যার ফ্যাশন সেন্স খুব খারাপ। কেউ আবার লিখেছেন, তিনি সম্প্রতি ইনডিপেনডেন্স ডে: রিসারজেন্স দেখেছেন। সেখানে যে নেহেরুর চরিত্রে অভিনয় করেছেন, সে অসাধারণ।

টুইটারে যখন একের পর এক এমন কমেন্টের ছড়াছড়ি তখন মুখ খোলেন শিল্পা শেট্টি। জানান, তিনি অ্যানিমেল ফার্ম পড়েননি। কোনও “ভুল বোঝাবুঝি” হয়েছে। তিনি এসবের মধ্যে ঢুকতে চান না।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com