ব্যোমকেশের জীবনে এল এ কোন রহস্যময়ী? (ভিডিও)

59

শিল্প বিনোদন: ব্যোমকেশের জীবনের এই পর্বটি বোধ হয় বেশ জটিল আকার ধারণ করছে। অন্তত নতুন ছবির ট্রেলারে সেরকমই ইঙ্গিত দিয়ে রেখেছেন পরিচালক অরিন্দম শীল। বুঝিয়ে দিয়েছেন, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘অমৃতের মৃত্যু’ অবলম্বনে যে ছবিটি তিনি তৈরি করেছেন, সেই ‘ব্যোমকেশ পর্ব’ লেখার চেয়েও কিছু মাত্রায় অধিক রহস্য হাজির করবে দর্শকের দরবারে।

কারণ ছবিতে কিছু নতুন চরিত্রের আমদানি। সাকুল্যে ৮টি নতুন চরিত্রের আমদানি করেছেন পরিচালক এই ছবিতে। তারা বিশ্বনাথ মল্লিক (কৌশিক সেন), যমুনাদাস গঙ্গারাম (অশোক সিং), বদ্রীনাথ দাস (রজতাভ দত্ত), মনোতোষ (পদ্মনাভ দাশগুপ্ত), সুখময় কুন্ডু (সুমন্ত মুখোপাধ্যায়)। এছাড়া রয়েছে দুই নারীও। একজন নর্তকী গোলাপ বাঈ। এই চরিত্রে ছবিতে অভিনয় করেছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। বোঝাই যাচ্ছে, খুব একটা গুরুত্বপূর্ণ নয় সে ভূমিকা। কিন্তু ভাবিয়ে তুলেছে যূথিকা মল্লিক (জুন মালিয়া)!

কেন না, দূরত্ব বজায় রেখে হলেও ব্যোমকেশের জীবনে সে প্রবেশ করেছে। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির একটি গান ‘খোলো দ্বার বঁধুয়া’, সেখানে দেখা যাচ্ছে যূথিকা আর সত্যবতীকে নিজেদের মধ্যে নাচ-গান করতে। সেই গান দিব্যি উপভোগ করছে যূথিকার স্বামী বিশ্বনাথ, সত্যবতীর স্বামী ব্যোমকেশ এবং অজিত। গানের ছলে দু’-একবার যূথিকা সন্দেহজনকভাবে ঘুরেও গেছে ব্যোমকেশের চারপাশে।

সন্দেহ বাড়ছে, কেন না যূথিকা মুক্তমনা এবং পাশ্চাত্য শিক্ষায় শিক্ষিতা। সে সহজভাবে মিশতে পারে অনাত্মীয় পুরুষের সঙ্গে। গোয়েন্দা কাহিনীতে এরকম চরিত্রের সঙ্গে সাধারণত অপরাধের একটা যোগ থাকে। এই নারীরা প্রথা মেনে ডাকসাইটে সুন্দরী হয়ে থাকেন। কেউ তাঁদের চট করে সন্দেহের তালিকায় ফেলেনও না।

সেই সব লক্ষণ নিয়েই ‘ব্যোমকেশ পর্ব’র গানে দেখা দিল যূথিকা মল্লিক। ভিডিওটা দেখুন তো, ব্যোমকেশ আর তার মধ্যে সম্পর্কটা কী, তা বুঝতে পারেন কি না!

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com