মেসেঞ্জারে যুক্ত হলো ‘ইনস্ট্যান্ট গেমস’

47

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জার সেবায় যুক্ত করা হয়েছে কিছু ‘ইনস্ট্যান্ট গেমস’। সম্প্রতি যুক্ত হওয়া এই গেমগুলোর তালিকায় ‘প্যাক-ম্যান’, ‘স্পেস ইনভেডারস’ এবং ‘ওয়ার্ড উইথ ফ্রেন্ডস’ এর মতো বহুল জনপ্রিয় গেমও রয়েছে।

প্রাথমিক ভাবে এই গেমগুলো প্রায় ৩০টি দেশের জন্য উন্মুক্ত করা হবে এবং যারা গেমগুলো খেলতে পারবেন তারা তাদের স্মার্টফোনে আপডেটেড মেসেঞ্জারে নতুন একটি গেম কন্ট্রোলার আইকন দেখতে পাবেন। পূর্বের বাস্কেটবল খেলাটির মতোই আপনি ম্যাসেঞ্জারের কোনো নির্দিষ্ট চ্যাট বক্সে খেলা শুরু করে একটি স্কোর তৈরি করার পর আপনার বন্ধু আপনার তৈরি করা স্কোরটি ভাঙতে চেষ্টা করবেন।

প্রতিষ্ঠানটি নতুন যুক্ত করা এই গেমগুলোকে ‘ইনস্ট্যান্ট গেমস’ নামে আখ্যায়িত করেছে কেননা গেমগুলো খুবই দ্রুত লোড হতে সক্ষম এবং এজন্য ব্যবহারকারীদের কোনো বাড়তি অ্যাপলিকেশন ডাউনলোড করার বা অন্য কোনো টুইক করার প্রয়োজন হবে না।

47-1

মেসেঞ্জারের ‘ইকো-সিস্টেম’ বৃদ্ধির জন্য এই ছোট কিন্তু মজার গেমগুলো বেশ ভালো ভূমিকা রাখে বলে জানিয়েছেন ফেসবুক মেসেঞ্জারের প্রধান ডেভিড মারকাস।

মেসেজিং এর জনপ্রিয় এই প্ল্যাটফর্মটিতে পূর্বের পরীক্ষামূলক ‘সকার’ ও ‘বাস্কেটবল’ গেমটি ব্যবহারকারীদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম  হয়েছিল বলেই নতুন এই গেমগুলো মেসেঞ্জারে যুক্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com