শীতের ফ্যাশনে ওভারকোট

12

লাইফস্টাইল ডেস্ক : শীত পোশাকের প্রসঙ্গ এলে প্রথমেই মনে পড়ে শাল, সোয়েটার, জ্যাকেট কিংবা ব্লেজারের কথা। এখন সময় বদলেছে। সেইসঙ্গে বদলে গেছে ফ্যাশন সম্পর্কিত ধারণাও। আজকাল ফ্যাশনাবল শীত পোশাক হিসেবে চলছে বিভিন্ন ধরনের ওভারকোট। মূলত এ ওভারকোট কিংবা লংকোটই এখন এই শীতে তরুণদের মনোযোগ ও আগ্রহ কেড়েছে ভীষণ। ভীষণ ট্রেন্ডি এ পোশাকে নিজের লুকটাতে চমৎকার একটা ভিন্নতা নিয়ে আসে।

কাটিং-ফিটিং
ওভারকোট হাঁটু পর্যন্ত লম্বা আবার একটু খাটোও হয়। কোমরের কাছাকাছি থাকে বেল্ট সিস্টেম। বেল্টে স্টিল অথবা প্লাস্টিকের বকলেসের ব্যবহার বেশ লক্ষ্যণীয়। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে কিংবা নিজেকে একটু ভিন্নভাবে উপস্থাপন করতে ব্লেজারের পাশাপাশি ওভারকোটের চাহিদা এখন তুঙ্গে।

যেকোনো পোশাকের সঙ্গে মানিয়ে পরা যায় ওভারকোট। বিভিন্ন স্টাইলের কাটিং ও ডিজাইনে বেশ আকর্ষণীয় এ পোশাকগুলো। সাধারণত ব্লেজার কাপড় দিয়েই এগুলো তৈরি করা হয়। তবে পাশাপাশি কটন, উলেন, সফট লেদার ইত্যাদিও ব্যবহার করা হয়।

ব্লেজার কাপড়ের পাশাপাশি মিক্সড উলের স্ট্রাইপের ওভার কোটগুলোই মেয়েদের বেশি পছন্দ। রঙের ক্ষেত্রে কালো, সাদা, চাপা সাদা, ছাই, ধূসর ছাড়াও হলদে সবুজ, লাল, গোলাপি, নীল ইত্যাদি বিভিন্ন রঙের স্ট্রাইপ বা অন্য ডার্ক রঙগুলোই বেশি প্রাধান্য পায়।

কোথায় পাবেন
রাজধানীর এলিফ্যান্ট রোড, ধানমণ্ডি, গুলশান, বনানী ও উত্তরার বিভিন্ন শপিং কমপ্লেক্স ঘুরলেই পেয়ে যাবেন আপনার পছন্দের এ পোশাকটি। এবার এক্সটাসি, ক্যাটস আই, ইনফিনিটি, ওয়েস্ট্যাক্স, ট্রেন্ডস, ইয়েলো, আর্টিস্ট, রিচম্যান, ইনফিনিটি, স্মার্টেক্স, ব্যাঙ, প্লাস পয়েন্ট এবং অন্য ফ্যাশন হাউসগুলো ওভারকোটের ক্ষেত্রে বেশ বৈচিত্র্য এনেছে। সব হাউসেই বিভিন্ন রঙের ও স্টাইলের ওভারকোট পাওয়া যাবে। তাই পছন্দের পোশাকটি কিনতে হলে ঢুঁ মারতে পারেন যে কোনো হাউসে।

যদি রেডিমেড কিনতে না চান সে ক্ষেত্রে কাপড় কিনে নিজ পছন্দ অনুযায়ী বানিয়েও নিতে পারেন। কাপড় কিনতে পারেন পরিচিত কোনো ভালো টেইলার্স থেকে। যেমন: ভিনটেজ, ট্রপিক্যাল, লান্সে সেশন ইত্যাদি। বাজেট একটু বেশি থাকলে যেতে পারেন কোনো ব্র্যান্ডেড দোকানে। যেমন রেমন্ড, ডিক জ্যাম, ইতালিয়ান ভারসেস, অ্যালিসন ও ডরমেনি।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com