মাধুরী, শ্রীদেবীর জন্য ছবির চরিত্র ভাবা হোক

sridevi-madhuri

বিনোদন ডেস্ক : মহিলাকেন্দ্রিক ছবির কথা বেশি করে ভাবা উচিত ফিল্ম নির্মাতাদের। মাধুরী দীক্ষিত, শ্রীদেবী, ওয়াহিদা রহমান-এদের কথা মাথায় রেখে চরিত্র ভাবা হোক। ভাবা হোক তার পক্ষে মানানসই চরিত্রের কথাও। বললেন শর্মিলা ঠাকুর।

তার প্রশ্ন, অমিতাভ বচ্চন ও রজনীকান্ত বয়স এবং চরিত্রোপযোগী ছবি পেলে তারা পাবেন না কেন।

বলিউডে এখনকার অভিনেত্রীদের মধ্যে তার ফেভারিট আলিয়া ভাট। তবে ছবিতে মহিলাদের চরিত্রায়নের জন্য নারী নির্যাতন বেড়েছে বলে মানতে নারাজ শর্মিলা।

তার কথায়, সিনেমাকে দোষ দেওয়া সহজ, কারণ, ছবিতে যে সব চরিত্র দেখানো হয় তারা লার্জার দ্যান লাইফ। কিন্তু প্রতিষ্ঠান হিসেবে সিনেমা কখনওই পরিবারের থেকে বড় নয়। তাই সমাজে যা ঘটছে তা আপনাকে দেখতে হবে সেই প্রেক্ষিতে। মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে।

তার বিশ্বাস, মেয়েদের ওপর অপরাধের ঘটনা কমাতে হলে পুরুষের অধিকারবোধের পরিবর্তন জরুরি। শিশুকে লালনপালন করার সময় থেকেই তার মধ্যে এই পরিবর্তন আনতে হবে। শিশু যদি ছেলে, মেয়ের মধ্যে বৈষম্য দেখে বড় হয়, তাহলে তার মানসিকতাতেও তার প্রভাব পড়বে বলে তিনি মনে করেন।

শর্মিলা আরও জানিয়েছেন, তিনি আত্মজীবনী লিখতে চান। তার কথায়, এমন একটা সময় আসে, যখন আপনি পিছনে ফিরে নিজের জীবন পর্যালোচনা করতে চান। তার জীবনে সেই সময় এসেছে। কিন্তু এ জন্য কোনও সময়সীমা ঠিক করেননি তিনি। (টুডেসংবাদ/এআরএ)