ভেজাল রাসায়নিক সার ও কীটনাশক আটক

ffff

মহিনুল ইসলাম সুজন,জেলা ক্রাইমরিপোর্টার নীলফামারীঃ নীলফামারী থেকে ডোমার পাঠানোর সময় শহরের গাছবাড়ি থেকে দুই মেট্রিক টন ভেজাল রাসায়নিক সার ও কীটনাশক ভর্তি একটি পিকআপসহ চালককে আটক করেছে পুলিশ। সদর উপজেলার পাটকামুরিতে জয় এগ্রো নামের এই ভুয়া রাসায়নিক সার তৈরী কারখানায় এসব সার উৎপাদন করা হয় বলে পুলিশ জানিয়েছে।
নীলফামারী থানা পুলিশের হাতে আটক কাঞ্চনপাড়া এলাকার নুর ইসলামের ছেলে পিকআপ চালক মোহাম্মদ হাসান (২৫)জানান, দুপুেরর দিকে কারখানা মালিক আটককৃত সার ও কীটনাষকগুলো ডোমারের পৌছে দেয়ার জন্য  পিকআপ ভাড়া করে ( ঢাকা মেট্রো ন ১৪ ৭৬৯৫)। সারভর্তি পিকআপটি গাছবাড়ি এলাকায় পৌছালে পুলিশ তা আটক করে থানায় নিয়ে আসে।
নীলফামারী থানার ওসি বাবুল আকতার জানান, ভেজাল রাসায়নিক সার, কীটনাশক তৈরী ও বাজারজাত করার অভিযোগে ইতোপুর্বে ভ্রাম্যমান আদালত পাটকামুরির জয় এগ্রোতে অভিযান চালিয়ে সার পুড়িয়ে দেয়। পরে জরিমানা করা হয় ৫০হাজার টাকা। এরপরেও থেমে থাকেনি বিভিন্ন নামিদামী সার কোম্পানী  রিয়েল ক্রোপ, সুপার ন্যাশনাল ক্রোপ, সান এগ্রো মার্কেটিং, আবির এগ্রো সাইন্স  এর মোড়কে ভেজাল সার তৈরী ও বাজারজাত করণ।
গোপন সংবাদের ভিত্তিতে সার বোঝাই পিকআপটি আটক করে থানায় নিয়ে আসা হয়। ওই পিকআপ থেকে  পাওয়া গেছে – মোড়কে থিওভিট, মুক্তা, জিপসাম, বাসুডিন, জিঙ্কগোল্ড, জেডফুরানসহ বিভিন্ন কোম্পানীর নামের সার ও কীটনাষক। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।